শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইউজিসিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার

ম যাযাদি রিপোর্ট
  ০৯ ডিসেম্বর ২০২১, ০০:০০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কার্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করা হয়েছে। বুধবার ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ডক্টর কাজী শহীদুলস্নাহ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন।

কমিশনের গ্রন্থাগারে স্থাপিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে জাতির পিতার একটি আবক্ষ ভাস্কর্যও স্থাপন করা হয়েছে। এ ছাড়া, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে ' খোকা থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা' গ্যালারিতে তার পরিবারের সদস্যদের আলোকচিত্র, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম তুলে ধরা হয়েছে। বঙ্গবন্ধুর স্বাধীনতা ও ছয় দফা ঘোষণাপত্র এবং দেশের উচ্চশিক্ষা-সংক্রান্ত গুরুত্বপূর্ণ উদ্ধৃতি এই কর্নারে সংরক্ষণ করা হয়েছে। এ ছাড়া, বঙ্গবন্ধু কর্নারে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ওপর দুই শতাধিক বইও স্থান পেয়েছে। উলেস্নখ্য, দেশের প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইউজিসির সহায়তায় ইতোমধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইউজিসি সদস্য অধ্যাপক ডক্টর দিল আফরোজা বেগম, অধ্যাপক ডক্টর মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ডক্টর মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ডক্টর বিশ্বজিৎ চন্দ, অধ্যাপক ডক্টর মো. আবু তাহের এবং কমিশনের সচিব ও বিভাগীয় প্রধানরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে