সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে ২ বাংলাদেশি জেলে আহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে ২ বাংলাদেশি জেলে আহত

বঙ্গোপসাগর থেকে মাছ ধরে ফেরার পথে কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে বাংলাদেশি দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন। রোববার সকাল ১১টার দিকে শাহ পরীর দ্বীপের তীর থেকে তিন কিলোমিটার দূরে নাফ নদীর মোহনায় নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- টেকনাফ উপজেলার সাবরাং ইউপির শাহপরীর দ্বীপের দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫) ও উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০)। তাদের মধ্যে ফারুক দুই পায়ে ও হাতে গুলিবিদ্ধ হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানান, এফবি মায়ের দোয়া নামে একটি ফিশিং ট্রলার সাগর থেকে মাছ ধরে কূলে ফেরার সময় মিয়ানমারের একটি জাহাজ থেকে ছোড়া গুলিতে দুজন আহত হয়েছেন। তাদেরকে প্রথমে টেকনাফ হাসপাতালে নেওয়া হয়। পরে গুরুতর অবস্থায় একজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. প্রনয় রুদ্র জানান, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত। তাকে টেকনাফে চিকিৎসা দেওয়া হচ্ছে। অপরজন ফারুকের তিনটি গুলি লেগেছে। হাত ও পায়ে লাগা গুলিতে তার হাতের একটি আঙুল বিছিন্ন হয়ে গেছে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলারে ৯ জন মাঝি-মালস্না নিয়ে সাগরে মাছ ধরতে যান। রোববার ফেরার পথে সাগরে মিয়ানমারের অংশ অবস্থান নেওয়া মিয়ানমারের নৌ-বাহিনীর একটি জাহাজ সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ানমারের জলসীমা হওয়ায় তারা শাহপরীর দ্বীপের দিকে চলে আসতে থাকেন। এ সময় নৌ-বাহিনীর সেনারা তাদের লক্ষ্য করে পরপর গুলি বর্ষণ করে। এতে দুজন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে