বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

পাটকল শ্রমিকদের আমরণ অনশনের হুঁশিয়ারি

পাটকল শ্রমিকদের আমরণ অনশনের হুঁশিয়ারি
যশোরের অভয়নগরে রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেন শ্রমিকরা -যাযাদি

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে যশোরের অভয়নগরে দুটি পাটকলের শ্রমিক-কর্মচারী ও তাদের সন্তানরা অবস্থান কর্মসূচি পালন করেছেন। দাবি আদায় না হলে আমরণ অনশনের হুঁশিয়ারি দিয়েছেন তারা। সোমবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত উপজেলার যশোর জুট ইন্ডাস্ট্রিজ (জেজেআই) ও কার্পেটিং জুট মিলের নিজ নিজ গেটে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

যশোর জুট ইন্ডাস্ট্রিজের ৩নং গেটের সিবিএ মঞ্চ চত্বরে কয়েক হাজার শ্রমিক-কর্মচারী ও তাদের সন্তানদের উপস্থিতিতে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সিবিএ সভাপতি ইকবাল খানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন জাতীয় পাটকল শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটি ও যশোর জুট ইন্ডাস্ট্রিজ সিবিএ'র সাধারণ সম্পাদক কামরুজ্জামান চুন্নু, সিবিএ'র সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, বর্তমান সহ-সভাপতি আব্দুল হামিদ, নজরুল মলিস্নক প্রমুখ।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আধুনিক মেশিন স্থাপনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানকে লাভজনক করে শ্রমিক-কর্মচারীর বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির আহ্বান জানান। অন্যথায় ৩০ জুন মঙ্গলবার দুপুর ২টা থেকে ১ জুলাই বুধবার দুপুর ২টা পর্যন্ত নিজ নিজ মিলগেটে শ্রমিক-কর্মচারীদের অবস্থান কর্মসূচি অন্যথায় পরের দিন বুধবার দুপুর ২টার পর থেকে নিজ নিজ মিলগেটে শ্রমিক-কর্মচারী ও তাদের পরিবার পরিজন নিয়ে আমরণ অনশন শুরু করা হবে বলে হুঁশিয়ারি প্রদান করা হয়।

পিপিপি-এর ভিত্তিতে চালু হবে খুলনার সাত পাটকল

এদিকে আমাদের খুলনা অফিস জানায়, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর বিরাজমান পরিস্থিতির স্থায়ী সমাধান এবং পাট খাতকে পুনরুজ্জীবিত করার লক্ষ্যে কর্মরত শ্রমিকদের গোল্ডেল হ্যান্ডশেকের মাধ্যমে শতভাগ পাওনা পরিশোধ করে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) ভিত্তিতে মিলগুলো চালুর সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এ উপলক্ষে খুলনা জেলা প্রশাসন সোমবার সার্কিট হাউজে এক প্রেস কনফারেন্সের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালকদার আব্দুল খালেক। সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রেস কনফারেন্সে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, পুলিশ সুপার এসএম শফিউলস্নাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ আলী, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে