শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাকুন্দিয়ায় গতিহীন আ'লীগ দুরবস্থায় বিএনপি

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ১৬ জুলাই ২০২০, ০০:০০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দুটি বড় রাজনৈতিক দলে এখন দুরাবস্থা চলছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগে সাংগঠনিক কাজ চলছে গতিহীনভাবে। উপজেলা, পৌর ও ইউনিয়ন কমিটির সম্মেলন না করার কারণে পদপ্রত্যাশী নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ও হতাশা আছে। অন্যদিকে প্রায় ৫ বছর ধরে বিএনপিও চলছে আহবায়ক কমিটি দিয়ে। নেতৃত্বের লড়াইয়ে অভ্যন্তরীণ কোন্দল এখন প্রকাশ্যে।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি ৯০ দিনের মধ্যেই সব ইউনিয়নের কমিটি গঠন ও সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটির নির্দেশ থাকলেও দীর্ঘ ১৮ বছরে কোনো সম্মেলন হয়নি। এ বছর স্থানীয় সাংসদ বর্ধিত সভার আয়োজনের মাধ্যমে উদ্যোগ নিয়েছিলেন উপজেলার তৃর্ণমূল আ'লীগকে ঢেলে সাজানোর। তখন দলটি ফিরে পেয়েছিল হারিয়ে যাওয়া যৌবন। আহ্বায়ক কমিটির ৭১ সদস্যদের মধ্যে দুজন যুগ্ম-আহ্বায়কসহ মারা গেছেন ১৯ জন। একজন আ'লীগ থেকে পদত্যাগ না করে, বিএনপিতে যোগদান করে উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হয়েছেন। পৌর কমিটিরও সম্মেলন হচ্ছে না ১৭ বছর ধরে। একই অবস্থা সব ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির। এদিকে, গত ২০১৫ সালের ১২ সেপ্টেম্বরে উপজেলা বিএনপির ১৩৭ বিশিষ্ট আহ্বায়ক কমিটি হয়। কিন্তু প্রায় ৫ বছরেও করা হয়নি পূর্ণাঙ্গ কমিটি। কর্মীদের মতে, বিএনপির দুই গ্রম্নপের কারণে সাংগঠনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এক গ্রম্নপের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. জালাল উদ্দিন, যুগ্ম-আহ্বায়ক এফরান উদিন, আতিকুর রহমান মাসুদসহ বেশিরভাগ নেতা। অন্য গ্রম্নপে নেতৃত্ব দিচ্ছেন সদস্য সচিব ও চরফরাদী ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105998 and publish = 1 order by id desc limit 3' at line 1