শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাইশারী-গর্জনিয়া সড়ক যেন মৃতু্যফাঁদ!

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ০৭ আগস্ট ২০২০, ০০:০০

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার কিছু অংশ ও কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পুরো অংশ নিয়ে অবস্থিত নাইক্ষ্যংছড়ির বাইশারী-গর্জনিয়া সড়কটি। বর্ষার শুরুতেই আগাম বৃষ্টি ও পাহাড়ি ঢলে সড়কটি যেন মৃতু্যফাঁদে পরিণত হয়েছে। এ সড়ক দিয়ে প্রত্যন্ত এলাকার চার ইউনিয়ন বাইশারী, গর্জনিয়া, ঈদগড় ও কচ্ছপিয়ার লোকজন উপজেলা সদর ও জেলা শহরে যাতায়াত করে থাকেন। কিন্তু সড়কটির করুণ দশায় জনগণের দুর্ভোগ বেড়েই চলছে।

সড়কটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে একাধিকবার প্রতিবেদন প্রকাশিত হয়েছে। স্থানীয় বিভিন্ন সংগঠন মানববন্ধনও করেছে। তারপরও কার্যকর কোনো পদক্ষেপ লক্ষ করা যায়নি। সরেজমিন দেখা যায়, সড়কটি ৪টি ইউনিয়নের লক্ষাধিক মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। প্রতিদিন এ সড়ক দিয়ে কয়েক হাজার মানুষ যাতায়াত করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরুল ইসলাম জানান, বর্ষার শুরুতেই তাদের কষ্টের সীমা থাকে না। একদিকে পানি, অন্যদিকে সড়কের ভগ্নদশা। দীর্ঘ ১২ বছরেও প্রায় ১০ কিলোমিটার সড়কটিতে উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি। তিনি সড়কটির দ্রম্নত সংস্কার চান। ইউপি সদস্য আব্দুল জব্বার জানান, বর্ষায় ভেঙে যাওয়া রাস্তার বেশ কয়েকটি স্থান ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মেরামত করা হয়েছে। গর্জনিয়া ইউপি চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম জানান, সড়কটির ব্যাপারে সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল নিজেই উদ্যোগ নিয়েছেন। এরই মধ্যে ২ কিলোমিটার সড়ক কার্পেটিং করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107933 and publish = 1 order by id desc limit 3' at line 1