logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর)   ১২ আগস্ট ২০২০, ০০:০০  

ডাটাবেজেই সীমাবদ্ধ শিক্ষকদের অনুদান!

কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আর্থিক অনুদান শুধু ডাটাবেজেই সীমাবদ্ধ বলে জানা গেছে। সারাদেশের ন্যায় গাজীপুরের শ্রীপুরে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেনে কর্মরতদের জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রণোদনা চায় উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন। তাদের দুর্দশার কথা চিন্তা করে শিক্ষা অফিস ডাটাবেজ নিলেও সেটা এখনো বাস্তবে রূপ নেয়নি। ফলে শিক্ষক-কর্মচারীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় চরম দুশ্চিন্তা ও অভাবে দিনাতিপাত করছেন কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীরা। তাদের কথা বিবেচনা করে উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে পর্যায়ক্রমে জেলা-উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা দেওয়ার নির্দেশনা দিয়ে ১৩ জুন, ২৯ জুন, ১৬ জুলাই ও সর্বশেষ ২৯ জুলাই কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীদের ডাটাবেজ চাওয়া হয়। চাহিদা অনুযায়ী, পরবর্তীতে উপজেলার ৩০৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৬৬০ জন শিক্ষক-কর্মচারীর তালিকা দেয়। বারবার শিক্ষকদের বিকাশ ও আইডি নম্বরসহ যাবতীয় তথ্য দেওয়া হলেও ডাটাবেজ করে আশ্বাস দিয়েই সীমাবদ্ধ রয়েছে বলে অভিযোগ করেছে উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন আহমেদ মিলন জানান, উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে তাদের আশ্বস্ত করা হয়, পবিত্র ঈদুল আজহার পূর্বেই ৩৬৬০ শিক্ষক-কর্মচারীকে জনপ্রতি ২৫০০ টাকা করে মোট ৯১৫০০০০ টাকা দেওয়া হবে। কিন্তু ঈদের দিন পর্যন্ত তারা কোনো প্রকার সহযোগিতা না পেয়ে মর্মাহত।

উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান জানান, ডাটাবেজ প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে বিতরণ করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে