বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
চতুর্থ ধাপের নির্বাচন

পাঁচ পৌরসভায় মেয়র পদে ১৭ জনের মনোনয়ন

স্বদেশ ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২১, ০০:০০
পাঁচ পৌরসভায় মেয়র পদে ১৭ জনের মনোনয়ন

চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে রোববার পাঁচ উপজেলায় ১৭ জন মেয়রপ্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিন, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ছয়, কিশোরগঞ্জের বাজিতপুরে পাঁচ, নোয়াখালীর চাটখিলে এক এবং জয়পুরহাটের কালাইয়ে দুইজন রয়েছেন। আগামী ১৪ ফেব্রম্নয়ারি এসব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৩ জানুয়ারি চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবরে ডেস্ক রিপোর্ট :

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজনসহ মোট ৫৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন রোববার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলার ভারপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা মাহবুবুল কবীর। তিনি জানান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৬ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়রপ্রার্থীরা হলেন আওয়ামী লীগের সৈয়দ মনিরুল ইসলাম, বিএনপির ওজিউল ইসলাম ও জাতীয় পার্টির আফজাল হোসেন।

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : আখাউড়া পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন রোববার উৎসবমুখর পরিবেশে ছয়জন মেয়রপ্রার্থীসহ বিভিন্ন পদে ৫৭ জন প্রার্থী উপজেলা নির্বাচন অফিসে তাদের মনোনয়নপত্র জমা দেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র তাকজিল খলিফা কাজল ছাড়াও দলের চারজন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও আখাউড়া পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. জিলস্নুর রহমান তাদের মনোনয়নপত্র গ্রহণ করেন। তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বাজিতপুর (কিশোরগঞ্জ) : রোববার দুপুরে বাজিতপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাচনের রিটার্নিং অফিসার দিপ্তিময়ী জামানের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান পৌর মেয়র আনোয়ার হোসেন আশরাফ। এ ছাড়া গত দুই দিনে পৌর বিএনপির সভাপতি মো. এহেসান কুফিয়া, ইসলামী আন্দোলনের মো. জমির উদ্দিন, স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আবুল বাশার খান এবং সুমন ফেরদৌস রানা তাদের মনোনয়নপত্র জমা দেন।

চাটখিল (নোয়াখালী) : চাটখিল পৌরসভা নির্বাচনে বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে রোববার সকালে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী। সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন তার মনোনয়নপত্র জমা নেন। এ সময় উপজেলা বিআরডিবির চেয়ারম্যন মিজানুর রহমান (ভিপি মিজান), আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মনির হোসেন কচি, কাউন্সিলর নজির আহাম্মদ ও আবুল খায়ের উপস্থিত ছিলেন।

কালাই (জয়পুরহাট) : কালাই পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী রাবেয়া সুলতানা রোববার দুপুর ১২টার দিকে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালাম জানান, রোববার বিকাল ৪টা পর্যন্ত মেয়রপদে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে একজন আওয়ামী লীগ এবং অন্যজন স্বতন্ত্রপ্রার্থী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে