শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ লোগোর মানব প্রদর্শনী বিসিসির মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

বরিশাল অফিস
  ০৭ মার্চ ২০২১, ০০:০০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাসব্যাপী ব্যতিক্রমী নানা কর্মসূচির আয়োজন করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। স্থানীয় আওয়ামী লীগ, বঙ্গবন্ধু সংস্কৃতিক জোট ও চারুকলার সহযোগিতায় এ কর্মসূচিগুলো বাস্তবায়ন করা হবে। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগোর মানব প্রদর্শনী।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুলস্নাহ শনিবার দুপুরে তার বাসভবনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। তিনি জানান, ৭ মার্চ নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হবে। ৩১ মার্চ সন্ধ্যায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচির শেষ হবে। মাসব্যাপী উলেস্নখযোগ্য কর্মসূচি হচ্ছে ৭ মার্চ বিকাল ৩টা ২০ মিনিটে একযোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার, ১৭ মার্চ বঙ্গবন্ধুর সাইকেলযাত্রা, ২৫ মার্চ ওয়াপদা কলোনি টর্চার সেলে গণহত্যাবিষয়ক চিত্রপ্রদর্শনী। এছাড়া সবচেয়ে ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগোর মানব প্রদর্শনী। ৩০ মার্চ বিকালে বঙ্গবন্ধু উদ্যানে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ওই দিন সন্ধ্যায় বঙ্গবন্ধু উদ্যানে নগর বাউল জেমসের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ব্যান্ড শো অনুষ্ঠিত হবে।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুলস্নাহ এ প্রসঙ্গে বলেন, এটি হবে দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর লোগোর মানব প্রদর্শনী। তিনি আরও বলেন, কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী ২৮ মার্চ। ওই দিন পবিত্র শবেবরাত থাকায় আগের দিন ২৭ মার্চ জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। সেদিন কীর্তণখোলা নদীতে অনুষ্ঠিত হবে নৌকাবাইচ প্রতিযোগিতা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচিতে উলেস্নখিত কর্মসূচি ছাড়াও অনুষ্ঠিত হবে বিভিন্ন সময় প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গণহত্যাবিষয়ক চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহম্মেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল ইসলাম লিটু, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি এস এম ইকবাল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে