তিন জেলায় ভ্রাম্যমাণ আদালত

তিন জেলায় ভ্রাম্যমাণ আদালত

তিন জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। কুড়িগ্রাম, ফেনী ও ফরিদপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

আমাদের কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রামের উলিপুরে পরিবেশ দূষণের দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করেছে কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তর। শনিবার কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়াজেদ ওয়াসীফের নেতৃত্বে জেলার উলিপুর উপজেলায় পরিবেশ ছাড়পত্রবিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টে দুটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ঝুঁকিপূর্ণ বর্জ্য সরাসরি পরিত্যাগ করণের মাধ্যমে পরিবেশ দূষণের দায়ে এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার এবং আখতারুন্নাহার মেমোরিয়াল হাসপাতাল নামীয় প্রতিটি প্রতিষ্ঠানকে ১০ হাজার করে পৃথকভাবে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন-কুড়িগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রেজাউল করিম।

এদিকে ফেনী প্রতিনিধি জানান, ফেনীর দাগনভুইয়ার বসুরহাট রোড়স্থ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পপুলার হাসপাতালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করা হয়।

প্রাথমিকভাবে এ অর্থদন্ড দেওয়া হলেও ভবিষ্যতে নিয়মতান্ত্রিকভাবে হসপিটাল পরিচালনা করা না হলে যথোপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ভারপ্রাপ্ত ইউএনও ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাজালা পারভীন রুহি। প্রসিকিউশনে ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় পৌরসভার সামনের চোকদার হোটেল থেকে ৫০ কেজি নষ্ট মহিষের মাংস উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় নষ্ট মহিষের মাংস সরবরাহ করার অভিযোগে জাহিদ নামের এক যুবককে অর্থদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি শনিবার সকালে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিম উদ্দিন। শুক্রবার দিবাগত রাত ১১টার পর এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে