সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রূপগঞ্জে সমবায় সমিতির ১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ৩০ আগস্ট ২০২৩, ০০:০০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মায়ের ছায়া নামক সমবায় সমিতির ১৫ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে ওই সমিতির ব্যবস্থাপনা পরিচালক নিপু দাসের বিরুদ্ধে। এ ঘটনায় মায়ের ছায়া সমবায় সমিতির পরিচালকরা বাদী হয়ে নিপু দাস ও তার সহযোগীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ ও নারায়ণগঞ্জ আদালতে মামলা করেছেন।

সমিতির পরিচালকরা হলেন- বাদল মিয়া (৪০), হোসেন মিয়া (৪০) সোহেল মিয়া (৩৫), মামুন মিয়া (৩৬)। ব্যবস্থাপনা পরিচালক নিপু দাসসহ যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা হলেন- নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার গঙ্গাকুল আমিন আবাসিক এলাকার শিবু ওরফে শিধু দাস (৬০), দিলিপ (৪৫), অপু (৩০), লতা (২৫), সুবাস (৪০), পুজা দাস ও রূপগঞ্জ থানার মুড়াপাড়া এলাকার মিঠুন চন্দ্র দাস (৪০)। নিপু দাস বন্দর থানার গঙ্গাকুল আমিন আবাসিক এলাকার শিধু চন্দ্র দাসের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২০১৩ সালে বাদল মিয়া, হোসেন মিয়া, সোহেল মিয়া, মামুন মিয়া ও নিপু দাসহ ৫ জন মিলে মায়ের ছায়া নামের একটি সমবায় সমিতির অনুমোদন নেয়। এ সমিতিতে বর্তমানে ২ হাজারেরও বেশি গ্রাহক লেনদেন করে আসছে। এমতাবস্থায় নিপু দাস ও তার সহযোগীরা মিলে সমিতি ২০ হাজার গ্রাহকের সঞ্চয়কৃত ১৫ কোটিরও বেশি নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। বতর্মানে তারা আত্মগোপনে আছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, মায়ের ছায়া সমবায় সমিতি লিমিটেডের অভিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকদের বিরুদ্ধে একাধিক অভিযোগ পেয়েছি। তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে