রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

৭ জেলায় জেলে ও বৃদ্ধসহ সাতজনের মৃতু্য

ভোলায় ছুরির আঘাতে জেলে নিহত মিরসরাইয়ে বৃদ্ধকে কুপিয়ে হত্যা রংপুরে অটোচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ১০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

হত্যা-আত্মহত্যা ও ডেঙ্গুসহ নানা ঘটনায় ৭ জেলায় সাতজনের মৃতু্য হয়েছে। এর মধ্যে ভোলায় ছুরির আঘাতে জেলে নিহত, চট্টগ্রামের মিরসরাইয়ে বৃদ্ধকে কুপিয়ে হত্যা ও রংপুরে নিখোঁজের ৯ দিন পর অটোচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। এছাড়া কুমিলস্নার চৌদ্দগ্রাম, বাগেরহাটের ফকিরহাট ও পাবনার ঈশ্বরদীতে আরও তিনজনের অপমৃতু্য হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, ভোলা জানান, ভোলায় সিগারেট লুকানোকে কেন্দ্র করে ছুরির আঘাতে মো. রাসেল (১৮) নামে এক জেলে নিহত হয়েছেন। নিহত রাসেল ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তোফাজ্জল হোসেনের ছেলে। এ ঘটনায় অভিযুক্ত মো. রিয়াজ (২৫) নামে এক জেলেকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে পূর্ব ইলিশা ইউনিয়নের চডার মাথা মৎস্য ঘাটের পশ্চিম পাশে মেঘনা নদীর র্তীরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা ও পুলিশ জানায়, সকাল থেকে কয়েকজন জেলে ওই স্থানের মেঘনা নদীর পারে বসে মাছ শিকারের জাল মেরামত করছিলেন। এ সময় সিগারেট লুকানোকে কেন্দ্র করে রাসেল ও রিয়াজের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে হাতাহাতি হলে রিয়াজ মাঝি রাসেলের গলায় ছুরিকাঘাত করে। এতে রাসেল মারাত্মকভাবে আহত হলে স্থানীয় জেলেরা তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে গেলে চিকিৎসকরা রাসেলকে মৃত ঘোষণা করেন। ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় অভিযুক্ত রিয়াজকে আটক করা হয়েছে। পুরো বিষয়টি তদন্ত চলছে।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরের তারাগঞ্জে নিখোঁজের ৯ দিন পর হাবিবুর রহমান (২৩) নামে এক অটোচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। গত ৩১ আগস্ট তিনি অটোবাইকসহ নিখোঁজ হন। শনিবার সকালে তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়নের ফাজিলপুর ডাঙ্গার দোলা (ডিবিএল) ইটভাটার দক্ষিণ পাশের মাঠ থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, তারাগঞ্জের আলমপুর ইউনিয়নের ফাজিলপুর বানিয়াপাড়া গ্রামের ওহেদ আলীর ছেলে হাবিবুর রহমান ৩১ আগস্ট ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। অনেক খোঁজাখুঁজির পর হাবিবুর নিখোঁজ হওয়ার বিষয়টি ৪ সেপ্টেম্বর পুলিশকে জানায় তার পরিবার। পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তা একই ইউনিয়নের দোয়ালীপাড়া গ্রামের শরিফুল ইসলাম (৩০), মোফেকুর রহমান (২৩) ও সোহাগ হোসেনকে (৩৫) ৮ সেপ্টেম্বর রাতে আটক করে। জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যে শনিবার পুলিশ ফাজিলপুর ডাঙ্গার দোলা ডিবিএল ইটভাটার দক্ষিণ পাশের মাঠ থেকে হাবিবুরের লাশ উদ্ধার করে।

তারাগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে।

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের মিরসরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে রোহান উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত শুক্রবার রাত ১টায় উপজেলার ইছাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড বহদ্দার গ্রামে বিন্দু মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধ ওই বাড়ির মৃত ছোকধন মিয়ার ছেলে।

জানা গেছে, দাউদুল ইসলামের সঙ্গে প্রতিবেশী নিহত রোহান উদ্দিনের সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার রাতে দাউদুল তার লোকদের নিয়ে বৃদ্ধ রোহানের ওপর হামলা করতে আসে। রোহান দা দিয়ে দাউদুলের লোক মনিরুল ইসলামকে জখম করেন। পরে দাউদুল ও মনিরুল তার ওপর হামলা চালালে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎক রোহান উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, পুলিশ তদন্ত করছে।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রামে অজ্ঞাতনামা পরিচয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিওড়ার কাবাব হাউসের সামনের ডোবায় স্থানীয়রা লাশটি ভেসে থাকতে দেখে থানায় খবর দেয়। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

চৌদ্দগ্রাম থানার ওসি ত্রিনাথ সাহা জানান, লাশটি পচে বিকৃত হয়ে গেছে। ফলে চেহারা দেখে পরিচয় শনাক্ত করা যাচ্ছে না। সিআইডির একটি টিমকে আনা হচ্ছে। লাশের ফিংগার প্রিন্ট নিয়ে কিংবা ডিএনএ টেস্টের মাধ্যমে পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে ডেঙ্গু আক্রান্ত হয়ে সাবুল সরদার (৪২) নামে এক মৎস্য ব্যবসায়ী মারা গেছেন। তিনি শুক্রবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় খুলনা একটি ক্লিনিকে মারা যান। সাবুল সরদার উপজেলার আড়ুয়াডাঙ্গা গ্রামের ইসলাম গণি সরদারের ছেলে। নিহতের পরিবার জানায়, সাবুল কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। বেশি অসুস্থ হয়ে পড়লে বুধবার সকালে তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হয়। চিকিৎসক রোগীর উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। খুলনা মেডিকেলে তার রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। সেখান থেকে তাকে খুলনা একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, 'বিদায় পৃথিবী, বিদায় বাবা-মা। তোমাদের অনেক কষ্ট দিয়েছি, আর দিতে চাই না।' কথাগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন এক যুবক। শুক্রবার রাত ২টায় ঈশ্বরদী পৌরসভার পূর্ব নূরমহলস্না (বস্তিপাড়া) এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রিফাত (২৩) নীলফামারীর চাপড়া ইউনিয়নের বড়ই গ্রামের সিদ্দিকুল ইসলামের ছেলে এবং ঈশ্বরদী নূর মহলস্নার কোহিনূর বেকারির শ্রমিক। রিফাতের সহকর্মী আশরাফুল জানান, সন্ধ্যায় তার সঙ্গে কথা হয়েছিল। সে সময় রিফাত জানান বাড়িতে টাকার জন্য রাগারাগি করছে।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপস্নব কুমার গোস্বামী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঈশ্বরদী আমবাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রউফ এবং ঈশ্বরদী থানার তদন্ত কর্মকর্তা হাসান বাসির মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা মর্গে পাঠিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে