সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সমতন্ত্র প্রতিষ্ঠায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ব্র্যাকের আলোচনা সভা

নতুনধারা
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিস অব দ্য স্টুডেন্টস অ্যাফেয়ার্স (ওএসএ) ও অফিস অব এক্সটারনাল অ্যাফেয়ার্সের (ওইএ) এবং ব্র্যাকের সহযোগিতায় যৌথভাবে শিক্ষার্থীদের জন্য 'জেন্ডার ইশুয়ালিটি' শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করেছে। সবার সমান সুযোগ, অধিকার এবং বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে এনএসইউ'র মেইন অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম সমতার তাৎপর্য তুলে ধরেন। তিনি বলেন, 'সমতা মানে অভিন্নতা নয়, এটি সমান সুযোগ। আমাদের সমান অধিকার ও সমান সুযোগ নিয়ে কাজ করতে হবে। আমাদের সমাজে ছেলেদের সম্পত্তি এবং মেয়েদের দায় হিসেবে দেখা হয়। এই বিষয়গুলো সম্পর্কে আমাদের মনমানসিকতা পরিবর্তন করতে হবে।'

ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি প্রোগ্রামের পরিচালক নবনীতা চৌধুরী শিক্ষার্থীদের সঙ্গে একটি ইন্টারেক্টিভ সেশন পরিচালনা করেন, যেখানে সমতন্ত্র প্রতিষ্ঠার মূলনীতি নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনএসইউর অর্থনীতি বিভাগের অধ্যাপক এম ইসমাইল হোসেন। এরপর এনএসইউ ডিবেটিং ক্লাব আয়োজিত 'কর্মক্ষেত্রে নারীর তুলনায় পুরুষরা বেশি দক্ষতার পরিচয় দিয়ে থাকে' শীর্ষক এক বিতর্ক অনুষ্ঠিত হয়। এটি সঞ্চালনা করেন মিডিয়া, কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম প্রোগ্রামের ফ্যাকাল্টি আসিফ বিন আলী।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন এনএসইউর স্টুডেন্ট অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক প্রফেসর গৌর গোবিন্দ গোস্বামী। ম সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে