সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গৌরীপুরে সড়কে নিম্নমানের নির্মাণ সামগ্রী ল্যাবে প্রমাণিত হওয়ায় পরিবর্তনের নির্দেশ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের রায়গঞ্জ বাজার থেকে চরঘোড়ামারা চৌরাস্তা পর্যন্ত এক কিলোমিটার সড়কে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। যা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় প্রমাণিত হয়েছে। ময়মনসিংহে এলজিইডির নিজস্ব ল্যাবে এ পরীক্ষা করা হয়। ইতোমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠানকে সড়কে ব্যবহৃত মালপত্র পরিবর্তনের নির্দেশ দিয়েছে এলজিইডি। বিষয়টি নিশ্চিত করেছেন গৌরীপুর উপজেলা প্রকৌশলী অসিত বর্মণ দেব।

জানা যায়, আইআরআইডিপি প্রকল্পের আওতায় ৮৪ লাখ ১৬ হাজার ৫৯৯ টাকা ব্যয়ে রায়গঞ্জ বাজার থেকে চরঘোড়ামারা চৌরাস্তা পর্যন্ত এক কিলোমিটার সড়কের কার্যাদেশ দেওয়া হয়েছে গত বছর ১ ডিসেম্বর। চলতি বছরের জুনে কাজ শেষ হওয়ার কথা ছিল। কাজটি বাস্তবায়ন করছে পার্শ্ববর্তী ঈশ্বরগঞ্জ উপজেলার ঠিকাদারি প্রতিষ্ঠান পিএইচ এন্টারপ্রাইজ।

অভিযোগ আছে, বালুর পরিবর্তে দেওয়া হয়েছে ভিটবালু ও রাবিশ মিশ্রিত নিম্নমানের খোয়া। এ ছাড়া পুরো কাজে ব্যবহার করা হয়েছে তিন নম্বর ইট।

গৌরীপুর উপজেলা প্রকৌশলী অসিত বর্মণ দেব বলেন, সড়কটিতে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ ছাপা হলে ময়মনসিংহ এলজিইডির প্রধান প্রকৌশলীর নির্দেশে তা ল্যাব টেস্ট করা হয়। রিপোর্টে মালামালের গুণগতমান নিম্নমানের প্রমাণিত হয়। সড়কে ব্যবহৃত সব মালপত্র পরিবর্তনের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান পিএইচ এন্টারপ্রাইজকে নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে