সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভালুকা-পার্বতীপুরে ভূমিদসু্যদের শাস্তির দাবিতে মানববন্ধন

পলাশবাড়ীতে ইউপি সদস্য হত্যার বিচার দাবি
স্বদেশ ডেস্ক
  ০১ অক্টোবর ২০২৩, ০০:০০
দিনাজপুরের পার্বতীপুরের আমবাড়ি বাসস্ট্যান্ডে ভূমি দসু্যর শাস্তির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

ময়মনসিংহের ভালুকায় মসজিদ ও এতিমখানায় দানের জন্য কেনা জমি ভূমিদসু্যদের বিরুদ্ধে অন্যত্র বিক্রির প্রতিবাদে ও দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় ভূমি দসু্যর শাস্তির দাবিতে মানববন্ধন পারিত হয়েছে। এছাড়াও গাইবান্ধার পলাশবাড়ীতে ইউপি সদস্য হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। শনিবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

ময়মনসিংহ বু্যরো জানান- ময়মনসিংহের ভালুকায় মসজিদ ও এতিমখানায় দানের জন্য কেনা জমি ভূমিদসু্যদের বিরুদ্ধে অন্যত্র বিক্রির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের স্কয়ার মাস্টারবাড়ী বাসস্ট্যান্ডে স্থানীয়দের আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু সালাউদ্দিন সরকার উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া নয়াপাড়া গ্রামে মসজিদ ও এতিমখানায় দানের উদ্দেশ্যে হালিমা খাতুন ২০১৪ সালে ২৭ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু তিনি প্রভাব কাটিয়ে ন্যাশনাল পলিমার গ্রম্নপের কাছে অবৈধভাবে জমিটি বিক্রি করে দেন। আমরা এর তিব্র নিন্দা ও বিচার দাবি করছি। মানববন্ধনে বক্তব্য দেন ভুক্তভোগী আব্দুলস্নাহ বিন মনির, ভুক্তভোগী হালিমা খাতুন প্রমুখ।

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার আমবাড়ি বাসস্ট্যান্ডে একদল ভূমি দসু্যর শাস্তির দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। শনিবার অনুষ্ঠিত এ মানববন্ধনে মোস্তফাপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের অন্তত ২ শতাধিক নারী ও পুরুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, মশিউর মোলস্না, মোমিন মোলস্না প্রমুখ। বক্তারা অভিযোগ করেন, আব্দুর রাজ্জাক গং সম্প্রতি মশিউর মোলস্নার দীর্ঘদিনের ভোগ দখলীয় বেশ কিছু জমি লাঠিয়াল বাহিনী দিয়ে জবর দখল করে নেয়। এতে বাধা দিতে গেলে প্রতিপক্ষ রাজ্জাক ও তার লাঠিয়াল বাহিনী মশিউর, মোমিন, মোয়াজ্জেম, আনোয়ার ও বেলালকে গুরুতর আহত করে। এ ঘটনায় থানায় মামলা করা হলেও পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

গাইবান্ধা প্রতিনিধি জানান- গাইবান্ধার পলাশবাড়ীতে ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাদশা মিয়ার হত্যাকারীসহ জড়িতদের দ্রম্নত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ-মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। শনিবার উপজেলার বেতকাপা ইউনিয়নের সর্বস্তরের জনতার আয়োজনে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের ঢোলভাঙ্গা বাজার এলাকায় প্রায় পৌণে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করা হয়। এসময় দু'পার্শ্বে যানবাহন চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে থানার ওসি সাজ্জাদ হোসেন ঘটনাস্থলে গিয়ে নিহত বাদশা মিয়ার হত্যাকারী পাপুলসহ হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার এবং শাস্তির আশ্বাস দেওয়ায় এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে