সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
দুই চেয়ারম্যানের বিরোধের জের

সাঁথিয়ায় আবারও সংঘর্ষ, সাবেক চেয়ারম্যানসহ আহত ১৫

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি
  ২০ ডিসেম্বর ২০২৩, ০০:০০

পাবনার সাঁথিয়ায় নাগডেমরা ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারও দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পাল্টাপাল্টি ধাওয়া, বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও সংঘর্ষে সাবেক চেয়ারম্যান আবু তালেব (৫৬) ও নারী-পুরুষসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। মঙ্গলবার উপজেলার নাগডেমরা ইউনিয়নের সোনাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য পাবনা মেডিকেলে স্থানান্তর করা হয়। গত তিনদিনে এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনায় সাধারণ জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শান্তিশৃঙ্খলা রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে নাগডেমড়া ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রহমানের সমর্থক ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সাবেক যুগ্ম সম্পাদক আবু তালেব সকালে সোনাতলা বাজার থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষ সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদের সমর্থকরা তাকে সোনাতলা বাজারের পাশে দেশীয় অস্ত্র দিয়ে বেদম মারধর করে। এ খবর জানাজানি হলে চেয়ারম্যান হাফিজুর রহমানের সমর্থকরা ঘটনাস্থলে এলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে জাওয়াদ, রাজিব, শহিদুল, হাসান, সিফাত, বিপস্নব, নুর আলী, আলতাব মোলস্না, হোসেন, শামসুল, সাফিয়া, সাদিয়া, রেজাউল, আদুরি, মান্নান, সাত্তার, তাসলিমা, ইরান, হালিমা খাতুনসহ অন্তত ২০ নারী-পুরুষ আহত হন।

এ ব্যাপারে সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, নাগডেমরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এর জের ধরে সাবেক চেয়ারম্যান আবু তালেবকে মারধর করায় এলাকায় আবারও দু'পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে