শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ফটিকছড়িতে অগ্নিকান্ডে পাঁচ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ০০:০০
ফটিকছড়িতে অগ্নিকান্ডে পাঁচ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই

চট্টগ্রাম ফটিকছড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৫ পরিবারের বসতঘর পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। গত রোববার বেলা ২টার দিকে উপজেলার ভূজপুর ইউপির ৬নং ওয়ার্ডের হাবিবনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মোহাম্মদ সৈয়দুল হক (কৃষক) ও তার ছেলে মোহাম্মদ মামুন, মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ নেজাম ও মোহাম্মদ আজমের বসতঘর পুড়ে যায়। এ ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে পরিবারগুলো।

ভুক্তভোগী মোহাম্মদ সৈয়দুল হক বলেন- 'ঘরে যখন আগুন লেগেছে তখন বাসায় শুধু বাচ্চা এবং বউ ছিল। এরপর আমার বোন ফরিদা চিৎকার দিলে সবাই এগিয়ে আসে। ততক্ষণে পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। ১৪ জন পরিবারের সদস্য নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছি। ঘুমানো বা বসার ব্যবস্থাও নাই। প্রশাসনসহ সবার কাছে আমরা সহযোগিতা চাই।'

এ ব্যাপারে স্থানীয় জানে আলম বলেন- ৫টি পরিবারের এ ঘর পুড়ে গেছে। বর্তমানে তারা বসবাসের কোনো ব্যবস্থা নেই। আমরা স্থানীয় প্রশাসনসহ সবার কাছে তাদের জন্য আর্থিক সহযোগিতা কামনা করছি।

ভূজপুর ইউপির চেয়ারম্যান শাহজাহান চৌধুরী শিপন বলেন- ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুরো ৫ পরিবার এখন ঘরছাড়া বসবাস করছে। বিষয়টি ইউএনও এবং পিআইও অফিসে জানিয়েছি। আশা করি পরিবারগুলো সহযোগিতা পাবে।

এ ব্যাপারে ফটিকছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা বলেন- খবর পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে যেতে যেতে আগুনে ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিস স্টেশন থেকে ২০-২৫ কিলোমিটার দূরত্ব। তাই আমাদের লোক আর কাজ করতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে