শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নিয়ম না মেনে গোবিন্দগঞ্জে ১২০টি সরকারি গাছ কাটার অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি
  ২০ এপ্রিল ২০২৪, ০০:০০
নিয়ম না মেনে গোবিন্দগঞ্জে ১২০টি সরকারি গাছ কাটার অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জের হরিরামপুরে নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারি গ্রামীণ রাস্তার গাছ কাটা হয়েছে। পার্শ্ববর্তী পশাবাবাড়ী উপজেলার ব্যক্তিরা প্রভাব খাটিয়ে জোরপূর্বক কোটি টাকা মূল্যের গাছ কাটছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ২০০৯ সালে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হরিনাবাড়ি ইউনিয়নের হরিনাবাড়ি সমাজকল্যাণ সংস্থা নামে একটি সংগঠন স্থানীয় ইউনিয়ন পরিষদের চুক্তি স্বাক্ষর করে ওই ইউনিয়নের ৫টি রাস্তায় বৃক্ষ রোপণ করে। চুক্তি মেয়াদ সম্পন্ন হওয়ায় পলাশবাড়ী উপজেলা প্রশাসন ওই ৫টি সড়কের ২ হাজার ৩৭৫টি ইউক্যালিপটাস গাছ টেন্ডারের মাধ্যমে বিক্রি করে। টেন্ডার পাওয়া ব্যক্তিগত পহেলা বৈশাখে কদমতলী মোড় থেকে জিগাতলি পর্যন্ত সড়কে ইউক্যালিপটাস গাছ কাটা শুরু করে। স্থানীয়দের অভিযোগ টেন্ডার পাওয়া ব্যক্তি প্রভাব খাটিয়ে জোরপূর্বকভাবে পার্শ্ববর্তী গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নের রামপুরা মৌজার প্রায় ১২০টি গাছ কেটে নেয়। স্থানীয়রা গাছ কাটতে বাধা দেওয়ায় প্রভাবশালীরা তাদের নানা ধরনের হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে।

ইউএনও রাসেল মিয়া জানান, অবৈধভাবে সরকারি রাস্তার গাছ কাটার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে