শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিড়াল হারিয়ে লঙ্কাকান্ড!

জাহাঙ্গীর হোসেন জুয়েল, ভেড়ামারা (কুষ্টিয়া)
  ৩০ অক্টোবর ২০২০, ০০:০০
সিঁথি সাহার কোলে সেই বিড়াল -যাযাদি

হঠাৎ প্রিয় বিড়ালটি উধাও। সারা বাড়ি খুঁজেও সন্ধান নেই। আদরের বিড়ালটিকে হারিয়ে মুষড়ে পড়েন কণ্ঠশিল্পী সিঁথি সাহা। পোষা প্রাণীটি ফিরে পেতে শহরময় মাইকিং করান তিনি। থানায় সাধারণ ডায়রি ও (জিডি) করেন। তবে দিন শেষে বিড়ালটি খুঁজে পেয়েছেন তিনি। বুধবার বিড়াল নিয়ে এমন লঙ্কাকান্ড ঘটেছে কুষ্টিয়া শহরের আমলাপাড়ায়।

সিঁথি সাহা জানান, অনেকদিন ধরে তিনি একটি বিড়াল পুষছেন। বিড়ালটি তার খুব আদরের। দুর্গাপূজা উপলক্ষে কয়েকদিন আগে ঢাকা থেকে কুষ্টিয়ায় বাবার বাসায় এসেছিলেন তিনি। যথারীতি পোষা বিড়ালটিও তার সঙ্গে ছিল। বুধবার বেলা ১১টার দিকে শহরের আমলাপাড়ার বাসা থেকে হঠাৎ বিড়ালটি উধাও হয়ে যায়। তিনি সেটি খুঁজে পাচ্ছিলেন না। মঁ্যাওকে (বিড়াল) না পেয়ে আশপাশের বাড়িতে ব্যাপক খোঁজাখুঁজি করেন। কান্নাও করেন। বিড়ালের খোঁজে এলাকায় মাইকিং করেন। এক পর্যায়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতকে ফোন করে বিড়াল খুঁজে পেতে সাহায্য চান। এরপর দুপুর ২টার দিকে কুষ্টিয়া মডেল থানায় গিয়ে জিডি করেন।

উপ-পরিদর্শক (এসআই) সুমন কাদেরী এলাকায় গিয়ে বিড়ালটির বিষয়ে খোঁজ-খবর নিতে থাকেন। এক পর্যায়ে সন্ধ্যার পর তিনি দেখতে পান, বাড়ির দরজার সামনে বিড়ালটি দাঁড়িয়ে আছে। এতে মনটা ভরে ওঠে তার।

সিঁথি বলেন, কেউ হয়তো বিড়ালটি ধরে নিয়ে গিয়েছিল। পরে পুলিশের ত্বরিত পদক্ষেপের কারণে ফিরিয়ে দিয়েছে। এজন্য পুলিশ সুপার (এসপি) এসএম তানভীর আরাফাতকে অসংখ্য ধন্যবাদ। তিনি দ্রম্নত পদক্ষেপ নেওয়ায় শখের বিড়ালটি ফেরত পেলাম। সব কৃতিত্ব পুলিশের।

সিঁথির বাবা সমির সাহা বলেন, বিড়ালটি হারিয়ে যাওয়ার পর থেকে মেয়ে নাওয়া-খাওয়া ছেড়ে দিয়েছিল। সন্ধ্যার পর প্রিয় প্রাণীটিকে কাছে পাওয়ার পর মেয়ে খাওয়া-দাওয়া করেছে।

এসপি এসএম তানভীর আরাফাত বলেন, কুষ্টিয়া পুলিশ যে কোনো প্রয়োজনে জনগণের সেবায় সব সময় কাজ করছে এবং করে যাবে।

উলেস্নখ্য, সিঁথি রবীন্দ্রসংগীত, লোকসংগীত ও চলচ্চিত্রের গান করেন। তার চারটি গানের অ্যালবাম বেরিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<117256 and publish = 1 order by id desc limit 3' at line 1