শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তিন ঘণ্টা হাজতবাস ভুয়া সাংবাদিকের!

ম যাযাদি ডেস্ক
  ১৫ জানুয়ারি ২০২১, ০০:০০

সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে ৩ ঘণ্টা হাজতবাস করেছেন মোহাম্মদ আইয়ুব (৪০) নামে এক মুদি দোকানি। বৃহস্পতিবার বেলা ১১টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. শফি উদ্দিন তাকে হাজতবাসের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, মোহাম্মদ আইয়ুব (৪০) একজন মুদি দোকানদার। তিনি 'দৈনিক বর্তমান কথা' পত্রিকার চান্দগাঁও প্রতিনিধি ও 'তিতাস টিভি'র বিশেষ প্রতিনিধি পরিচয় দিয়ে চন্দনাইশের মোসলেম উদ্দিন নামে একজনের বিরুদ্ধে এক লাখ টাকার চাঁদাবাজির মামলা করতে যান। মামলার আর্জিতে তিনি গত ২৮ নভেম্বর বহদ্দারহাট এলাকার একটি রেস্টুরেন্টে অবস্থানকালীন সময়ে আসামিদের হামলার শিকার হন বলে দাবি করেন। এ সময় তার সঙ্গে থাকা টাকা ও পেনড্রাইভ ছিনিয়ে নেওয়ার অভিযোগও আনেন আইয়ুব।

সন্দেহ হলে বিচারক তাকে বলেন, 'আপনি তো সাংবাদিক। আমার পরিবারের জন্য করোনার প্রতিষেধক দরকার- এই লাইনটি খাতায় লিখে দিন।'

এ সময় সাংবাদিক পরিচয় দেওয়া আইয়ুব তা লিখতে পারেননি। আইয়ুব পরে স্বীকার করেন- তিনি একজন মুদি দোকানদার, সাংবাদিক নন। বিচারক কোর্ট পুলিশ ডেকে তাকে আটকের আদেশ দেন এবং হাজতবাসে পাঠান।

চট্টগ্রাম আদালতের আইনজীবী সেলিম চৌধুরী বলেন, আইয়ুব নামের ওই ভুয়া সাংবাদিক চাঁদাবাজির মামলা করতে গেলে বিচারক তাকে ৩ ঘণ্টা হাজতবাসে পাঠান। কারণ তিনি একজন মুদি দোকানি হয়েও সাংবাদিক পরিচয় দিয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে