শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তিতে আবেদন শুরু ২ মে

ম যাযাদি রিপোর্ট
  ২১ এপ্রিল ২০২১, ০০:০০

দেশের সাতটি সরকারি কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক ২০২১ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শুরু হবে আগামী ২ মে থেকে, চলবে ১০ জুন পর্যন্ত। ভর্তি পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি ও প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে বলে ভর্তি কমিটির অনলাইন বৈঠক শেষে জানানো হয়েছে। এবারের এ ভর্তি পরীক্ষা কার্যক্রমে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) লিড ইউনিভার্সিটি হিসেবে দায়িত্ব পালন করছে।

বশেমুরকৃবি'র উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে ভর্তি কমিটির অনলাইন সভায় উক্ত বিষয়গুলো চূড়ান্ত করা হয়। অনলাইন সভায় সাতটি সরকারি কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা যোগ দেন।

ভর্তি পরীক্ষার পদ্ধতি সম্পর্কে সভায় সিদ্ধান্ত হয়েছে, এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা হবে। ভর্তির ফলাফল প্রকাশ হবে আগামী ৫ আগস্ট। ভর্তির আবেদনের তারিখসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়গুলোর ওয়েবসাইটে (িি.িনংসৎধঁ.বফঁ.নফ) পাওয়া যাবে।

অনলাইন সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শহীদুর রশীদ ভূঁইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. মতিয়ার রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শহীদুর রহমান খান এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বদেশ চন্দ্র সামন্ত প্রমুখ যুক্ত ছিলেন। এছাড়া আরও যুক্ত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে