শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির ক্ষমতার স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে

আওয়ামী লীগের জরুরি সভায় ওবায়দুল কাদের
ম যাযাদি ডেস্ক
  ১২ আগস্ট ২০২২, ০০:০০

বিএনপির ক্ষমতার স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বিএনপি মহাসচিবের উদ্দেশে বলেছেন, 'আওয়ামী লীগ পালাবার দল নয়। বারবার শুধু পালানোর কথা বলছেন! স্বপ্ন দেখছেন ময়ূর সিংহাসন, সোনার হরিণ। আওয়ামী লীগ যখন মাঠে নামবে, তখন রঙিন খোয়াবের মতো এই স্বপ্ন কর্পূরের মতো উড়ে যাবে।'

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় তিনি এসব কথা বলেন। শোকাবহ আগস্ট উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য এই জরুরি সভা অনুষ্ঠিত হয়।

আপনাদের জোট শরিকদের কেউ কেউ তো কর্মসূচি দিচ্ছে- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'জোটের কোনো শরিকরা

কর্মসূচি দিচ্ছে। দিক, দলগতভাবে তাদের অধিকার আছে। তারা চাইলে কর্মসূচি দেবে। আমাদের জোট তো ইলেকশন অ্যালায়েন্স। সেটা তো কৌশলগত জোট, আদর্শিক জোটের বিষয় নয়।'

যারা সরকারের পতন ঘটাতে চায় তাদের বিরুদ্ধে দলীয়ভাবে কোনো ব্যবস্থা নেবেন কি না- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কার বিরুদ্ধে ব্যবস্থা নেব? বিরোধী দল হিসেবে যদি তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে, তাহলে আমরা সেখানে তাদের বাধা দেব কেন? এটা তো গণতন্ত্রের বিষয়। কিন্তু তারা যদি এই আন্দোলনের সঙ্গে সহিংসতার উপাদান যুক্ত করে আবারও যদি আগুন সন্ত্রাস নিয়ে মাঠে নামে, তাহলে কি আমরা নীরব হয়ে বসে থাকব? আমরা কি ঘরে বসে থাকব? আওয়ামী লীগের নেতাকর্মীরা কি আঙুল চুষবে? প্রতিরোধ করতে হবে, প্রতিবাদ করতে হবে। খেলা হবে, মোকাবিলা হবে। রাজপথে মোকাবিলা হবে।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউলস্নাহ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপস্নব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী, উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে