সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ জানুয়ারি ২০২৩, ০০:০০

কিস্তির টাকা পরিশোধ

করতে না পারায়

আত্মহত্যা

ম যাযাদি রিপোর্ট

কিস্তির টাকা দিতে না পারায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন রাজধানীর সবুজবাগ থানার দাসপাড়া এলাকায় রাহেল ইসলাম (২৫) নামে এক রিকশাচালক। বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মর্গে পাঠায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সবুজবাগ থানার এসআই আব্দুল আউয়াল বলেন, টিনশেড বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকতেন রাহেল ইসলাম। তিনি পেশায় একজন রিকশাচালক। ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় বুধবার দিবাগত রাত ২টার দিকে গলায় ফাঁস দেন তিনি। পরে দেখতে পেয়ে তার স্ত্রীসহ স্বজনেরা তাকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, পরে খবর পেয়ে আমরা মুগদা হাসপাতাল থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠাই। তার বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার রোকনতাজ গ্রামে। তিনি ওই এলাকার নজরুল ইসলামের ছেলে।

নৃত্যশিল্পী ইভানের

বিরুদ্ধে প্রতিবেদন

৩১ জানুয়ারি

ম যাযাদি ডেস্ক

নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগের বিরুদ্ধে মানব পাচার আইনে করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৩১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদ নতুন এ দিন ধার্য করেন।

এর আগে দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে মানব পাচারকারী চক্রের মূল হোতা আজম খান ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে ২০২০ সালের ১১ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেপ্তার করে সিআইডি।

২০২০ সালের ২ জুলাই আজম খানসহ ৯ জনের বিরুদ্ধে মানব পাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি শাহ। মামলার আসামিরা হলেন আলামিন হোসেন ওরফে ডায়মন্ড, স্বপন হোসেন, আজম খান, নাজিম, এরশাদ, নির্মল দাস, আলমগীর, আমান ও শুভ। মামলায় অজ্ঞাতনামা মানব পাচারকারীদের কথা উলেস্নখ করা হয়। ইভান শাহরিয়ার সোহাগকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৯ এপ্রিল, সুবিধা পাবেন ট্রান্সজেন্ডাররা

ম ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা শুরু হবে ২৯ শে এপ্রিল থেকে। এবারই প্রথমবার ট্রান্সজেন্ডার শিক্ষার্থীদের জন্য থাকছে বিশেষ সুবিধা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী একাডেমিক ভর্তি পরীক্ষার সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা যায়, ২৯ শে এপ্রিল চারুকলা অনুষদের ভর্তি পরীক্ষা দিয়ে ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হবে। ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ, ১২ মে বিজ্ঞান অনুষদ ও ১৩ মে ব্যবসায় অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিগত বছরগুলোয় পাঁচ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতো। তবে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তে এ বছর থেকে চার ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে