সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বর্ণাঢ্য আয়োজনে জাবি দিবস পালিত

জাবি প্রতিনিধি
  ১৩ জানুয়ারি ২০২৩, ০০:০০

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম।

পরে ৫৩তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সব বিভাগ ও ইনস্টিটিউটের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়। সেখানে ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্যাফেটেরিয়া চত্বরে 'জব ফেয়ার' এবং শারীরিক শিক্ষা অফিসের পেছনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য।

এ ছাড়া দিনব্যাপী আয়োজনের অংশ হিসেবে বিকালে কেন্দ্রীয় খেলার মাঠে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যা সাড়ে ৫টায় ছাত্রর্-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে লোকসঙ্গীত পরিবেশন করেন বাউল শিল্পী শফী মন্ডল। এ ছাড়া কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চত্বরে চলে দিনব্যাপী পিঠামেলা।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গৌরবের ৫২ বছর অতিক্রম করে ৫৩ বছরে পদার্পণ করল। ছাত্র-শিক্ষক সবার সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়টি শিক্ষা ও গবেষণায় অন্য সব বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে যাবে বলে আশা রাখি।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক রাশেদা আখতার, রেজিস্ট্রার রহিমা কানিজ, বিভিন্ন অনুষদের ডিন এবং বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে