সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ মার্চ ২০২৩, ০০:০০

মেট্রোরেলের আরও দুই

স্টেশন 'কাজীপাড়া' ও

'মিরপুর-১১' খুলল

ম যাযাদি ডেস্ক

ঢাকার প্রথম মেট্রোরেলের ষষ্ঠ ও সপ্তম স্টেশন হিসেবে 'কাজীপাড়া' ও 'মিরপুর-১১' স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে। ঢাকা ম্যাসর্ যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, 'বুধবার সকাল সাড়ে ৮টায় স্টেশন দুটি সবার চলাচলের জন্য খুলে দেওয়া হয়। এই মাসের মধ্যে শ্যাওড়াপাড়া ও উত্তরা দক্ষিণ স্টেশনও খুলে দেওয়া হবে।'

উত্তরা উত্তর স্টেশন থেকে মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা। আর কাজীপাড়া স্টেশনের

ভাড়া ৪০ টাকা। অন্যদিকে আগারগাঁও থেকে

কাজীপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা,

মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচলের উদ্বোধন করেন। এরপর ধাপে ধাপে পলস্নবী, উত্তরা সেন্টার, মিরপুর-১০ স্টেশন খুলে দেওয়া হয়। বুধবার দুটি স্টেশনে খুলে দেওয়ার ফলে মোট সাতটি স্টেশন চালু হল।

ডিএমটিসিএল বলছে, মার্চের মধ্যে উত্তরা-আগারগাঁও অংশের নয়টি স্টেশন চালু করার পর জুলাই থেকে পুরোদমে শুরু হবে মেট্রোরেল চলাচল। তখন ভোর থেকে মাঝরাত পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ট্রেন।

জামালপুরে ৮ হাত-পা

বিশিষ্ট শিশুর জন্ম!

ম যাযাদি ডেস্ক

জামালপুরের মাদারগঞ্জে চার হাত ও চার পা নিয়ে এক মেয়েশিশুর জন্ম হয়েছে। মঙ্গলবার রাত ৮টার দিকে মাদারগঞ্জ পৌর শহরের রয়েল ফ্রেন্ডশিপ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির জন্ম হয়। তবে জন্মের কিছুক্ষণ পরেই শিশুটি মারা যায়।

প্রসূতি দিনারা বেগম মাদারগঞ্জের সীমানা ঘেঁষা বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের টেংরাকুড়া গ্রামের বাসিন্দা।

জানা যায়, মঙ্গলবার শিশুটির মা দিলারা বেগম প্রসবব্যথা নিয়ে রয়েল ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি হন। রাত ৮টার দিকে সিজারের মাধ্যমে (অস্ত্রোপচার) শিশুটির জন্ম হয়। কিন্তু জন্মের ১৫ মিনিটের মধ্যেই শিশুটির মৃতু্য হয়। ঘটনাটি জানাজানি হলে মৃত ওই শিশুকে দেখতে ভিড় করেন লোকজন। পরে রাত সাড়ে ১১টার দিকে শিশুটিকে দাফন করা হয়।

মাদকবিরোধী অভিযানে

৫৭ জন গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা

বিভাগ। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে