সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা দিবসে ১০ দিনের কর্মসূচি বিএনপির

যাযাদি রিপোর্ট
  ১৭ মার্চ ২০২৩, ০০:০০

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গসংগঠনের যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি অনুযায়ী, ২৬ মার্চ ভোরে দলীয় কার্যালয়ে দলীয়ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা এবং শ্রদ্ধা নিবেদন ও সাভার থেকে ঢাকায় ফিরে এসে শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ। ২৫ মার্চ বেলা ১১টায় স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা। মহানগর নাট্যমঞ্চে অথবা নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের অনুমতি সাপেক্ষে তা হবে। ২৭ মার্চ বেলা ১১টায় জাতীয়তাবাদী ?মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মুক্তিযোদ্ধা গণসমাবেশ হবে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। দিবস উপলক্ষে বিএনপি পোস্টারও প্রকাশ করবে। জেলা-উপজেলায় দলের সব ইউনিট স্বাধীনতা দিবসের কর্মসূচি করবে। এছাড়া দলের সহযোগী ও অঙ্গ সংগঠনও আলাদাভাবে কর্মসূচিও করবে।

মির্জা ফখরুল বলেন, 'দেশের গণতন্ত্রহীন অবস্থার মধ্যে এবারের স্বাধীনতা দিবস অনেক বেশি গুরুত্ব বহন করে। এটা প্রাসঙ্গিক এবং অনেক বেশি সেই যুদ্ধের কথা স্মরণ করিয়ে দেয়। তাই দিনটিকে যথাযোগ্য মর্যাদার সঙ্গে স্মরণ করবার জন্য নতুন করে শপথ নেওয়ার জন্য পালন করতে চাই। এবার সব মিলিয়ে ১০ দিন এই কর্মসূচি পালন করা হবে।'

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে যৌথ সভায় বিএনপি নেতা আমান উলস্নাহ আমান, আবদুস সালাম, আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, এ বি এম মোশাররফ হোসেন, আবদুল খালেক, তাইফুল ইসলাম টিপু, আবদুস সাত্তার পাটোয়ারি, মহিলা দলের আফরোজা আব্বাস, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান, মহানগর বিএনপির আমিনুল হক, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানি, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, তাঁতী দলের আবুল কালাম আজাদ, জাসাসের হেলাল খান, উলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদার, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে