সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শান্তিগঞ্জে আধিপত্য বিস্তারে সংঘর্ষ, তিনজন গুলিবিদ্ধ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৭ মার্চ ২০২৩, ০০:০০

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উফতিরপাড় গ্রামে আধিপত্য বিস্তারে দুই পক্ষের সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার সকাল ৯টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, ওই গ্রামের সাইফুল মিয়াসহ গ্রাম পঞ্চায়েতের সঙ্গে একই গ্রামের আমির আলীর মধ্যে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। গ্রামের চার গোষ্ঠীর চাপে অন্যত্র অবস্থান করছিলেন আমির আলীর পরিবার। সম্প্রতি সড়ক দুর্ঘটনায় এক আত্মীয় মারা গেলে মরদেহ দাফন করতে গ্রামে আসেন আমির আলী ও তার স্বজনরা। বুধবার আমীর আলীর বাড়িতে বহিরাগত কিছু লোকজন আসেন। তাদের সাথে কিছু অস্ত্র নিয়ে আসা হয়েছে এমন খবর চাউর হলে গ্রামে উত্তেজনা সৃষ্টি হয়। গ্রামবাসী কোনো কিছু বুঝে ওঠার আগেই বৃহস্পতিবার সকালে ৯টার দিকে আগ্নেয়াস্ত্র নিয়ে প্রতিপক্ষের লোকদের উপর হামলা চালানোর অভিযোগ পাওয়া যায়। এ সময় গ্রামের অপর গোষ্ঠীর লোকজন হামলার প্রতিরোধ করতে চাইলে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালীন সময়ে ভাড়াটে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ওই গ্রামের আব্দুল জলিলের ছেলে নূর আলম (৩৫), উস্তার উলস্নার ছেলে আলীপাশা (৪০) ও মনর উদ্দিনের ছেলে ফজলু মিয়া (৩০) গুলিবিদ্ধ হন। এছাড়াও একজন নারীসহ আরও ১০ জন আহত হয়েছেন বলে জানান সংশ্লিষ্টরা। আহতরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল ও সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) সুবাশীষ ধর বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। অভিযান চালিয়ে ৩ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে