রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার গ্রেপ্তারের 'পুরনো খেলা' শুরু করেছে

ডক্টর মোশাররফ
যাযাদি রিপোর্ট
  ২১ মার্চ ২০২৩, ০০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার গ্রেপ্তারের 'পুরনো খেলা' শুরু করেছে। নতুন নতুন বানোয়াট মামলা দিচ্ছে। কিন্তু এসব বানায়াট মামলা, ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। এই ষড়যন্ত্র জনগণ ও আন্তর্জাতিকভাবে ধরা পড়ে গেছে। তাদের অনতিবিলম্বে ক্ষমতা ছেড়ে দিতে হবে।

সোমবার বিকালে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃতু্যবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

ডক্টর মোশাররফ বলেন, রোববার রাতে বনানী ক্লাবে একটা সামাজিক অনুষ্ঠান থেকে মুন্সীগঞ্জের সিরাজদিখান ও শ্রীপুর বিএনপি প্রায় ৫৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। কি পরিমাণ স্বৈরাচারী মানসিকতা হলে এটা সরকার করতে পারে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, গুম-খুন, অন্যায়-অত্যাচার, চাঁদাবাজির কারণে দেশ শান্তি থেকে অনেক দূরে চলে গেছে। আন্তর্জাতিক সুখী দিবসে ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট-২০২৩ প্রকাশিত হয়েছে যে, বাংলাদেশ সুখী দেশের তালিকায় ১৩৭টি দেশের মধ্যে ১১৮তম স্থানে আছে। এ থেকে বুঝা যায়, মানুষ কি পরিমাণ অশান্তিতে আছে।

খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন- কবি আবদুল হাই শিকদার। মহানগর বিএনপি নেতা হাজি মোহাম্মদ ইউসুফের সঞ্চালনায় আলোচনা সভায় বাংলাদেশ গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির অধ্যক্ষ সোহরাব উদ্দিন, যুবদলের সাংগঠনিক সম্পাদক ইছহাক সরকার, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, প্রয়াত খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খোন্দকার আকবর হোসেন বাবলু, খোন্দকার আবদুল হামিদ পবন এবং মেয়ে ডা. দেলোয়ারা হোসেন পান্না বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে