সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কোনো দেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ সমুচিত নয় :টুকু

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, বিশ্বের মোড়লরা একেকটি দেশকে একেকভাবে বিবেচনা করে কথা বলে। একটি দেশের নির্বাচন ও রাষ্ট্র পরিচালনা সংবিধান সম্মতভাবেই চলে। এক্ষেত্রে কোন দেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করা সমুচিত নয়। আগামী নির্বাচন সাংবিধানিকভাবেই হবে। নির্বাচনে বাধাগ্রস্ত হওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচন কমিশন স্বাধীন, তাই নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শনিবার দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের মেয়াদ শেষে সংবিধান সম্মতভাবেই একটি জাতীয় নির্বাচন হবে। নির্বাচন কমিশন নির্বাচনের যাবতীয় ব্যবস্থাপনা করবে আর সাধারণ মানুষ ভোট দিয়ে একটি নতুন সরকার গঠনের সুযোগ দেবে। যা একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। এই নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে। কারণ, রাজনৈতিক দল গঠন করা হয় একটি নির্বাচনের মধ্য দিয়ে রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার। প্রতিটি দলের রাজনৈতিক দলের ইচ্ছা থাকে, তারা রাষ্ট্র ক্ষমতায় গিয়ে জণগণের কল্যাণে কাজ করবে। তাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে- এটাই ডেপুটি স্পিকার হিসেবে

আমার প্রত্যাশা।

অনুষ্ঠানের শুরুতে অ্যাডভোকেট শামসুল আলম টুকুকে গার্ড অব অনার প্রদান করে পুলিশের একটি চৌকস দল। এর আগে প্রধান অতিথিকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, মেহেরপুর জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম ও পুলিশ সুপার রাফিউল আলম।

বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর- ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও ওই বিদ্যলয় পরিচাললনা পর্যদ সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। বিশেষ অতিথি ছিলেন- মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম, মেহেরপুর জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম, পুলিশ সুপার রাফিউল আলম, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দীকা সেতু।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে