সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল 'সেই চোর' গ্রেপ্তার

দায় স্বীকার করে জবানবন্দি
যাযাদি রিপোর্ট
  ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। চোরের কাছ থেকে উদ্ধার হয়েছে চুরি যাওয়া মালামাল ও নগদ টাকা। গ্রেপ্তার চোর আদালতে বিচারকের কাছে চুরির দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

শনিবার বিকালে এমন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন পিবিআই প্রধান পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক বনজ কুমার মজুমদার। তিনি জানান, চলতি বছরের ২৬ আগস্ট গাজীপুর জেলার মাওনা চৌরাস্তা এলাকার একটি বাসায় চুরির ঘটনাটি ঘটে। ওইদিন সকাল পৌঁনে ১০টার দিকে বাসায় তালা দিয়ে কাজে চলে যান নাজমুন্নাহার শিরিন। দুপুর পৌঁনে ১টার দিকে বাসায় ফিরে দেখেন দরজার তালা ভাঙা। রুমের ওয়্যারড্রপ ও আলমারি খোলা। বাসা

থেকে প্রায় নগদ ১৪ হাজার টাকা, কাপড়চোপড়সহ অন্যান্য কিছু মালামাল চুরি হয়ে গেছে। বাড়িটিতে সিসি ক্যামেরায় চুরির ঘটনাটি ধরা পড়ে। এ ব্যাপারে নাজমুন্নাহার গাজীপুর জেলার শ্রীপুর থানায় একটি চুরির মামলা দায়ের

করেন। মামলাটির তদারকি কর্মকর্তা পিবিআইয়ের গাজীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, পরবর্তীতে সিসি ক্যামেরায় ধরা পড়া চুরি করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ডিভিওতে একজনকে বাসায় ঢুকতে দেখা যায়। বেলা সোয়া ১১টার দিকে একটি শপিং ব্যাগ নিয়ে আবার বের হতে দেখা যায়। চুরির এমন দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়।

পুলিশ সুপার বলেন, সেই ভিডিওর সূত্র ধরেই চোরকে গ্রেপ্তারে চলতে থাকে অভিযান। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সেই চোরকে শনাক্ত করার পাশাপাশি তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া যায়। তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন বানিয়াচালা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় ওই চোরকে। তার কাছে পাওয়া গেছে চুরি করা নগদ প্রায় ১৪ হাজার টাকা ও দুটি শাড়ি। গ্রেপ্তার হওয়া যুবকের নাম রাকিব (২২)। পিতার নাম রফিকুল ইসলাম ওরফে রফিক। বাড়ি নেত্রকোনা জেলা সদরের স্বল্পদোগিয়া গ্রামে। তিনি গাজীপুরের জয়পুর থানাধীন বানিয়াচালার সরোয়ারের বাড়ির ভাড়াটিয়া। মামলাটির তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের গাজীপুর জেলার উপপরিদর্শক (এসআই) মো. বাবুল হোসেন জানান, রাকিবের ইতোপূর্বেও বেশ কয়েকবার চুরি করার রেকর্ড আছে। নিজ জেলার গ্রামের বাড়িতেও তিনি একাধিকবার চুরি করেছেন। পরে এলাকা ছেড়ে প্রথমে গাজীপুর জেলার শ্রীপুরে বাসা ভাড়া নিয়ে অটোরিকশা চালানো শুরু করেন। পাশাপাশি তিনি চুরি করতেন। পরে লোকজন তার চুরি করার অভ্যাসের বিষয়টি জানতে পারলে তিনি বানিয়াচালা এলাকায় চলে যান। রাকিবকে গাজীপুর আদালতে সোপর্দ করলে তিনি স্বেচ্ছায় চুরির দায় স্বীকার করে বিচারকের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে রাকিব গাজীপুর এলাকায় বসবাস করার সময়ে আরও ১১টি বাড়িতে চুরি করেছেন বলে স্বীকার করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে