সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

একই হাসপাতালে ভর্তি মন্ত্রিপরিষদ

সচিব ও রাশেদা

ম যাযাদি ডেস্ক

শারীরিক অসুস্থতায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। একই হাসপাতালে ভর্তি হয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা। মো. মাহবুব হোসেন বিএসএমএমইউ-এর কেবিন বস্নকের ৪১১ নম্বর কেবিনে এবং ইসি রাশেদা ৪১২ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন। বৃহস্পতিবার বিএসএমএমইউ সূত্রে এ তথ্য জানা যায়।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানায়, সকাল ১০টা ৫ মিনিটে শারীরিক অসুস্থতাবোধ করায় বিএসএমএমইউতে নিয়ে আসা হয় মন্ত্রিপরিষদ সচিবকে। বিএসএমএমইউ-এর কেবিন বস্নকের ৪১১ নম্বর কেবিনে তিনি ভর্তি রয়েছেন। পরে দুপুর ১২টায় হাসপাতালে নিয়ে আসা হয় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানাকে। তাকে ভর্তি করা হয়েছে বিএসএমএমইউ'র কেবিন বস্নকের ৪১২ নম্বর কেবিনে।

নাটোর-৪ আসনের উপনির্বাচন ১১ অক্টোবর

ম যাযাদি ডেস্ক

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের মৃতু্যতে শূন্য হওয়া নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচন আগামী ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ২৩তম কমিশন সভায় নাটোর-৪ আসনের উপনির্বাচনের তফসিল দেওয়া হয়েছে। তফসিল অনুযায়ী আগামী মাসের ১১ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে না।

এর আগে, গত ৩ সেপ্টেম্বর সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সাত্তারের সই করা গেজেটে বলা হয়, জাতীয় সংসদের সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস গত ৩০ আগস্ট মৃতু্যবরণ করায় নাটোর-৪ আসনটি শূন্য হয়েছে।

রূপগঞ্জে স্পিনিং

মিলে অগ্নিকান্ড

ম রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার কর্ণগোপ এলাকায় আলরাজি স্পিনিং মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ওই মিলের তুলার গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মী ও স্পিনিং মিলের শ্রমিকদের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গোডাউনে কোনো শ্রমিক না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী ও কারখানার শ্রমিকরা জানান, স্পিনিং মিলের তুলার গোডাউনে ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ করে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে কারখানার কর্মরত শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আলরাজি স্পিনিং মিলের জিএম কাজি হাসানুল করিম বলেন, ভোরে তুলার বেল্টে আগুন দেখে কারখানার কর্মরত শ্রমিকরা আগুন অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে আসে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক বলা যাচ্ছে না।

ডেমরা ফায়ার সার্ভিসের ইনচার্জ ওসমান গনি বলেন, আগুনের খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্তের পর বলা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে