সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ অক্টোবর ২০২৩, ০০:০০

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের

সুস্বাস্থ্য কামনা করেছেন

দ্রৌপদী মুর্মু

ম যাযাদি ডেস্ক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের দ্রম্নত সুস্থতা ও সুস্বাস্থ্য কামনা করেছেন ভারতীয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এর আগে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে বুধবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের হৃদযন্ত্রে সফল অস্ত্রোপচার (ওপেন হার্ট সার্জারি) সম্পন্ন হয়েছে।

শুক্রবার এক বার্তায় ভারতের রাষ্ট্রপতি বলেন, আপনার সাম্প্রতিক অস্ত্রোপচারের বিষয়ে আমি অবগত হয়েছি। অস্ত্রোপচারের পর আপনি দ্রম্নত সুস্থ হয়ে উঠেছেন জেনে আমি আনন্দিত।

তিনি আরও বলেন, ভারতীয় জনগণ ও সরকারের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি। আপনার নিয়মিত শারীরিক ও মানসিক উন্নতি কামনা করছি। এ সময়ে ভবিষ্যতে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের সফলতা ও সুস্বাস্থ্য কামনা করেন দ্রৌপদী মুর্মু।

এর আগে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বুধবার সকালে সিঙ্গাপুরের বিশিষ্ট শল্যবিদ অধ্যাপক কফিদিস থিওডোরোসের তত্ত্বাবধানে রাষ্ট্রপ্রধানের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, রাষ্ট্রপতি এখন পোস্ট অপারেটিভ (অস্ত্রোপচার-পরবর্তী) ইউনিটে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। তার চেতনা ফিরেছে। তিনি ভালো আছেন।

'ফেসবুকের কারণে

অনেক সংসার ভেঙে

তছনছ হচ্ছে'

ম যাযাদি ডেস্ক

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ফেসবুক একটি মহামারি আকার ধারণ করেছে। সিটি মেয়র হিসেবে আমি দেখেছি, অধিকাংশ সংসার ভেঙে তছনছ হয়ে যাচ্ছে ফেসবুকের কারণে। এ কাজের জন্য তো আর ফেসবুক সৃষ্টি হয়নি। ফেসবুক দিয়ে ভালো কিছু করা যায়। কিন্তু আমরা কেউ সে কাজ করি না।

শনিবার দুপুরে নগরভবনের শহীদ আলতাফ মিলনায়তনে সাইবার সচেতনতা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মেয়র আব্দুল খালেক বলেন, ছেলের কোন বয়সে ফোন ব্যবহার করা উচিত তা অনেকেই জানেন না। অনেক বাসায় আছে শখ করে বাচ্চাকে মোবাইল ব্যবহার করতে দেন। কিন্তু দেওয়ার পর মোবাইল কীভাবে ব্যবহার করতে হয় তা তারা জানে না। আজ-কাল ছেলে-মেয়েরা সকালে ওঠে না। সকালের সূর্য কখন ওঠে তা তারা জানে না। কেননা তারা সারারাত মোবাইলে ফেসবুক নিয়ে ব্যস্ত থাকে। তাহলে সকালবেলা ঘুম থেকে উঠবে কী করে।

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

অর্থ আত্মসাতের মামলায় জাতীয় পার্টির (জাপা) ভাইস চেয়ারম্যান কাজী আশরাফ সিদ্দিকীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকালে টাঙ্গাইলের সখীপুর উপজেলার তক্তারচালা বাজার এলাকার ঢাকা-সখীপুর সড়ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, আশরাফ সিদ্দিকীর বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে ঢাকার আদালতে দুটি মামলা চলছিল। সম্প্রতি আদালত তাকে ওই দুটি মামলায় ছয় মাস করে সাজা দেন। আদালতের গ্রেপ্তারি পরোয়ানা পেয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শাহিনুর রহমান বলেন, 'জাতীয় পার্টির নেতা কাজী আশরাফ সিদ্দিকীর বিরুদ্ধে দুটি মামলায় ছয় মাসের সাজা পরোয়ানা জারি ছিল। এর পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে