শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
শ্রীলংকা-ইংল্যান্ড টেস্ট সিরিজ

ইংলিশ ঘূর্ণিতে বিধ্বস্ত শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

উপমহাদেশের মাঠ মানেই স্পিনারদের রাজত্ব। আর এটা যদি হয় ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট ক্রিকেটে, তাহলে কথাই নেই। এবার নিজেদের মাঠেই ইংলিশ স্পিন অলরাউন্ডার ডম বেসের ঘূর্ণিতে বিধ্বস্ত হয়েছে স্বাগতিক শ্রীলংকা। প্রতিপক্ষ ইংল্যান্ডের জন্য করা গর্তে যেন নিজেরাই পড়েছেন। বৃস্পতিবার গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম দিনেই লংকানরা অলআউট হয় মাত্র ১৩৫ রানে। ডানহাতি স্পিন অলরাউন্ডার ডম বেস একাই তুলে নিয়েছেন পাঁচ উইকেট।

ইংল্যান্ড প্রথম দিন শেষ করেছে ২ উইকেটে ১২৭ রানে। তারা পিছিয়ে আছে ৮ রানে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত সিরিজটি গত বছর হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সিরিজ না খেলেই দেশে ফিরতে হয় ইংলিশদের। গলে শুরুতে টস জিতে ব্যাটিং নিয়েছিল স্বাগতিকরাই। কিন্তু দীর্ঘদিন খেলার মাঝে না থাকায় লজ্জাজনক দৃষ্টান্ত স্থাপন করেছে লংকানরা। পিচ পুরোপুরি স্পিন সহায়ক না হওয়ার পরেও ইংলিশ স্পিনার ডম বেসের ঘূর্ণিতে কাবু হয়েছে তারা। এতে স্বাগতিকরা গলে প্রথম ইনিংসে সর্বনিম্ন স্কোরের নজির গড়েছে।

সর্বোচ্চ ইনিংস বলতে ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্ডিমালের ২৮ রান। চোটের কারণে এই টেস্টে নেই নিয়মিত অধিনায়ক করুনারত্নে। তার অনুপস্থিতিও প্রভাব ফেলেছে লংকানদের আত্মবিশ্বাসে। শুরুর আঘাতটা হেনেছিলেন স্টুয়ার্ট ব্রড। ১৬ রানে একই ওভারে বিদায় দিয়েছেন দুজনকে। এর পর ছিল শুধু ডম বেসের আধিপত্য। ৩০ রানে নিয়েছেন ৫ উইকেট। ২০ রানে ৩টি নিয়েছেন ব্রড। জবাবে ইংল্যান্ডের শুরুটাও স্বস্তিদায়ক ছিল না। ১৭ রানে হারায় দুই উইকেট। সেখান থেকে ইংলিশদের সামলে নিয়েছেন জনি বেয়ারস্টো ও জো রুট। বেয়ারস্টো ব্যাট করছেন ৪৭ রানে, অধিনায়ক রুট ৬৬ রানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে