শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোহামেডান-মুক্তিযোদ্ধার জয়

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে বুধবার বিকালে কুমিলস্নার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডান ও রহমতগঞ্জের খেলার একটি উত্তেজনাপূর্ণ মুহূর্ত। শেষতক জয় নিয়ে মাঠ ছেড়েছে সাদা-কালো জার্সিধারীরা -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে ভিন্ন ম্যাচে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। বুধবার কুমিলস্নার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজেদের হোম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ২-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। মোহামেডানের পক্ষে গোল করেন সুলেমান দিয়েবাতে ও আমীর হাকিম বাপ্পী। এই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলে একধাপ উন্নতি করেছে সাদা-কালোরা। বর্তমানে তারা আছে পঞ্চম স্থানে। ৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ।

অন্যদিকে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে পুলিশ ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। মুক্তিযোদ্ধার একমাত্র গোলটি করেছেন বেকামেঙ্গা। ৭ পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠে এসেছে মুক্তিযোদ্ধা। পুলিশের ৮ পয়েন্ট। তারা আছে অষ্টম স্থানে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধার মুখোমুখি হয় পুলিশ ফুটবল ক্লাব। ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ এসেছিল মুক্তিযোদ্ধার। বক্সে মুক্তির ক্যামেরুনের ফরোয়ার্ড বেকামেঙ্গাকে ফেলে দেন পুলিশের আইভরি কোস্টের ডিফেন্ডার ল্যানসিন তোরে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। মুক্তিযোদ্ধা অধিনায়ক ইউসুকে কাতোর স্পট কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন পুলিশের গোলরক্ষক মোহাম্মদ নেহাল। কর্নার পায় মুক্তি। তবে সেখান থেকে কোনো গোল আদায় করে নিতে পারেনি তারা। তবে ৪১ মিনিটে গোল করে ম্যাচের বন্ধ্যত্ব ঘোচান বেকামেঙ্গা। মেহেদি হাসানের লম্বা থ্রোয়ে দারুণ হেডে পুলিশের জাল কাপান বেকামেঙ্গা (১-০)। প্রথমার্ধে গোলটি শোধ করতে পারেনি তাই পিছিয়ে থেকেই বিশ্রামে যায় বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হয়নি। যদিও ম্যাচের শেষ মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবও। কিন্তু বালেস্না ফেমোসার স্পটকিকটি ফিরিয়ে দেন মুক্তি গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতম। নির্ধারিত সময়েও একই ফলাফল থাকায় শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে মুক্তিযোদ্ধা।

অন্যদিকে কুমিলস্নায় নিজেদের হোম ভেনু্যতে ম্যাচ শুরুর মাত্র তিন মিনিটের মাথাতেই লিড নেয় মোহামেডান। ডিফেন্ডার রাজিব হোসেনের জোগান দেওয়া বল রহমতগঞ্জের জালে পাঠান সাদা-কালোদের মালির ফরোয়ার্ড সুলেমান দিয়েবাতে (১-০)। যদিও নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ১-০ গোলেই পিছিয়ে ছিল জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ। তবে ইনজুরি টাইমে আরও একটি গোল হজম করতে হয়েছে তাদের। ৯০+২ মিনিটে মিডফিল্ডার সৈয়দ রাকিব খানের পাসে গোল করেন আমির হাকিম বাপ্পী (২-০)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় সাদা-কালোদের।

বুধবার নবম রাউন্ড শেষে দু'দিনের বিরতি পড়েছে লিগে। আগামী ২০ ফেব্রম্নয়ারি থেকে শুরু হবে লিগের দশম রাউন্ডের খেলা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে