শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোয়ারেন্টিন শেষ না করেই অনুশীলনে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক
  ১০ মে ২০২১, ০০:০০
বাংলাদেশে শ্রীলংকার সফরকে সামনে রেখে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা -বিসিবি

সরকারের বিশেষ অনুমতি সাপেক্ষে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ না করেই অনুশীলনে যোগ দিয়েছেন শ্রীলংকা ফেরত বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এখন পর্যন্ত ঐচ্ছিক অনুশীলনে যোগ দিয়েছেন মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদসহ হেড কোচ রাসেল ডমিঙ্গোও।

অনুশীলনে যোগ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামও। গেল ৪ মে দেশে ফেরার পর থেকে কোয়ারেন্টিনে ছিলেন লঙ্কা ফেরত ক্রিকেটাররা। স্বাস্থ্য অধিদপ্তরের গাইড লাইন মেনে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার কথা ছিল তাদের।

শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ সামনে রেখে ক্রিকেটারদের প্রস্তুতির সুযোগ দিতে কোয়ারেন্টিন শিথিলের আবেদন করেছিল বিসিবি। শ্রীলংকায় ক্রিকেটাররা জৈব সুরক্ষার বলয়ে ছিলেন তাই করোনা পরীক্ষার শর্তে তাতে সায় দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

কোয়ারেন্টিন শিথিল করে তাদের অনুশীলনের সুযোগ দিতে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। তাতে অনুমিতভাবেই স্বস্তির ফল মিলেছে। টেস্ট সিরিজ খেলে শ্রীলংকা থেকে দেশে আসা ক্রিকেটারদের সবার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। গতকাল রোববার গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী।

আগামী ২৩ মে থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকার ওয়ানডে সিরিজ। এমনিতে ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত ঈদের ছুটি আছে। ১৮ মে থেকে পুরো দলের অনুশীলন শুরু হবে। সেখানে সব ক্রিকেটারকে পাওয়ার ক্ষেত্রে এরপরের বাধা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের কোয়ারেন্টিন কমানো। এই দুজন ভারত থেকে আসায় সে ব্যাপারে এখনো স্বাস্থ্য অধিদপ্তরের সবুজ সঙ্কেত পাওয়া যায়নি। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, 'আমরা ধাপে ধাপে কাজ করছি। আমরা জাতীয় দলেরটা দেখছি। যারা ভারত থেকে এসেছে তাদের প্রটোকলটা ভিন্ন। আরও কঠিন। তাদেরটা নিয়েও কাজ করছি। আশা করছি সে ব্যাপারেও ইতিবাচক কিছু পাব।'

এদিকে ১৬ মে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে শ্রীলংকা দলের। তাদেরও যদি দুই সপ্তাহের কোয়ারেন্টিনে থাকতে হয় তবে ভেস্তে যেতে পারে এই সিরিজ। এমন আভাস দিয়েছে লংকান গণমাধ্যম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে