শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

যোগ্যরাই জাতীয় দলে খেলে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ শক্তিধর ওমানের বিপক্ষে। এমন ম্যাচে দলে নেই নিয়মিত ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। ইনজুরিতে পড়ে এবার দলের সঙ্গে যাওয়া হয়নি তার। এরই মধ্যে ইনজুরি আর কার্ড সমস্যায় জর্জরিত জাতীয় দল। শক্তিধর ওমানের বিপক্ষে তাই বলতে গেলে বাংলাদেশের 'বি'টিমই খেলবে; কিন্তু বিশ্বনাথ মনে করেন নিয়মিতরা না থাকলেও যারা আছে তারাও সেরা বলেই আজ জাতীয় দলে। তাই ১৫ জুন ওমানের বিপক্ষে বাংলাদেশ স্বাভাবিক খেলাটাই খেলবে, সেই সঙ্গে জাতীয় দলের ফুটবলারদের বেতন কাঠামোর আওতায় আনাতে আগের থেকে প্রতিযোগিতা অনেক বাড়বে বলে মনে করছেন এই ডিফেন্ডার। দৈনিক যায়যায়দিনের সঙ্গে একান্ত আলাপচারিতায় এমনটাই জানিয়েছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন ক্রীড়া প্রতিবেদক মাহবুবুর রহমান
নতুনধারা
  ১৩ জুন ২০২১, ০০:০০
বিশ্বনাথ ঘোষ

যায়যায়দিন : জাতীয় দলের ফুটবলারদের বেতন কাঠামোর আওতায় আনা হচ্ছে। এর কী প্রভাব ফুটবলারদের ওপর পড়বে?

বিশ্বনাথ ঘোষ: এটা অবশ্যই একটা ভালো উদ্যোগ। এতে ফুটবলারদের মধ্যে প্রতিযোগিতা অনেক বাড়বে। যেহেতু তিনটি ক্যাটাগরিতে বেতন দেওয়া হবে। সবার লক্ষ্য থাকবে 'এ' ক্যাটাগরিতে থাকার। খারাপ করলে নেমে যেতে হবে। সেটাও মাথায় থাকবে। যে কারণে ফুটবলাররা আরও ভালো করতে চেষ্টা করবেন।

যাযাদি: আপনার কী মনে হয়? এতে তরুণ প্রজন্মের মধ্যে ফুটবলার হওয়ার আকাঙ্ক্ষা আগের থেকে বাড়বে?

বিশ্বনাথ : অবশ্যই। আগে আমাদের কাছে যখন কেউ জানতে চাইতো, জাতীয় দলে খেলে কী লাভ? আমরা বলতাম 'দেশের জন্য খেলি। দেশের প্রতিনিধিত্ব করি।' এখন আগামী প্রজন্ম জানবে যে জাতীয় দলে খেলে অর্থও উপার্জন করা যায়। স্বাভাবিকভাবেই তারা আরও বেশি আগ্রহী হবে।

যাযাদি: ওমানের বিপক্ষে বাংলাদেশ দলের অনেক নিয়মিত ফুটবলারই নেই। জেমির একাদশে এখন অধিকাংশই তরুণ ফুটবলার। তারা কি এমন শক্তিধর প্রতিপক্ষের বিপক্ষে লড়াই করতে পারবে?

বিশ্বনাথ: আসলে জাতীয় দলে সবাই খেলতে পারে না। যারা ভালো ফুটবলার তাদেরকেই ডাকা হয় দলে। দেশের সেরা ফুটবলাররাই দেশের প্রতিনিধিত্ব করতে যায়। আমি মনে করি না এখানে তেমন কোন সমস্যা হবে। একজনের ইনজুরি সমস্যা থাকতেই পারে। কার্ড সমস্যাও হতে পারে। যে ফুটবলার যে পজিশনে খেলবে সেখান থেকে সেরাটা দিয়ে ভালো কিছুই করবে।

যাযাদি: দলের সঙ্গে যেতে পারেননি। বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো কি দেখা হয়েছে?

বিশ্বনাথ: ভারত,আফগানিস্তান দু'টি ম্যাচই দেখেছি। আগামী ম্যাচও দেখবো। মাঠে থাকতে পারিনি খারাপ লাগছে। সতীর্থ ও জাতীয় দলের জন্য শুভকামনা থাকলো।

যাযাদি: ইনজুরি কতটা কাটিয়ে উঠেছেন?

বিশ্বনাথ: আমার পেশিতে ইনজুরি ছিল। ধীরে ধীরে সেরে উঠছি। এখন অবস্থা আগের থেকে অনেকটাই ভালো। সবাই দোয়া করবেন যেন শিগগিরই মাঠে ফিরতে পারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে