শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কিংসকে হারিয়ে চমক চট্টগ্রাম আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ জুলাই ২০২১, ০০:০০

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে গত ফেব্রম্নয়ারিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল বসুন্ধরা কিংস। ১৭ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে প্রিমিয়ার লিগে হারের তেতো স্বাদ নিল বসুন্ধরা কিংস। চলতি লিগে দুর্দান্ত পথচলায় সেটাই ছিল তাদের প্রথম পয়েন্ট খোয়ানো। কিন্তু লিগের শেষদিকে এসে পা ফসকালো শক্তিশালী বসুন্ধরা। অপেক্ষাকৃত দুর্বল দল চট্টগ্রাম আবাহনীর কাছে ধরা খেল তারা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে রোববার কিংসের বিপক্ষে ২-১ গোলে জিতেছে চট্টগ্রাম আবাহনী। জোড়া গোল করে ম্যাচে পার্থক্য গড়ে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথু চিনেদু। কিংসের একমাত্র গোলদাতা রবসন দি সিলভা রবিনহো।

আক্রমণ, পাল্টা আক্রমণে দারুণ জমে উঠল ম্যাচ। পিছিয়ে পড়ার পর আগ্রাসী ফুটবলের পসরা মেলে বসুন্ধরা কিংস সমতায়ও ফিরল। কিন্তু সে স্বস্তি চট্টগ্রাম আবাহনীর পাল্টা আক্রমণের তোড়ে উড়ে গেল মুহূর্তেই। শেষ পর্যন্ত ভুলতে বসা হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ল অস্কার ব্রম্নসনের দল।

মারফুল হকের নাইজেরিয়ান অস্ত্র ম্যাথু চিনেদু জোড়া গোল করে দলকে এনে দেন এবারের মৗসুমের সবচেয়ে মূল্যবান জয়। চিনেদুর গোলে ৩৯ মিনিটে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। ৮৭ মিনিটে কিংসের ব্রাজিলিয়ান রবসন রবিনহো গোল করে দলকে ম্যাচে ফিরিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি।

৮৯ মিনিটে সেই চিনেদু দুর্দান্ত এক গোল করে দলের জয় নিশ্চিত করেন। চারজন খেলোয়াড়কে কাটিয়ে চিনেদু যেভাবে গোল করেন, তা ছিল দেখার মতো।

দিনটি খারাপই ছিল বসুন্ধরা কিংসের। ৫০ মিনিটে পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে পারেনি। আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরার পেনাল্টি শট বারের উপর দিয়ে বাইরে চলে যায়। কিংসের আর্জেন্টাইন ও ব্রাজিলিয়ানদের ছাপিয়ে শেষ পর্যন্ত ম্যাচের নায়ক চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান চিনেদু।

প্রথম লেগে মাহবুবুর রহমান সুফিলের একমাত্র গোলে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জিতেছিল কিংস।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাতিল হয়ে যাওয়া গত লিগে সবশেষ চট্টগ্রাম আবাহনীর কাছেই হেরেছিল কিংস। ২০২০ সালের মার্চের সেই ৭ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৪-৩ ব্যবধানে জিতেছিল চট্টগ্রামের দলটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে