সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আফগান সিরিজের জন্য চট্টগ্রামে বাংলাদেশ দল

এক সঙ্গে চট্টগ্রামে গেছেন মোট ১৩ ক্রিকেটার, তবে ছিলেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। কেননা বাঁহাতি এই ওপেনার আগেই অবস্থান করছিলেন চট্টগ্রামে। অবশ্য দলের সঙ্গে একই বহরে গিয়েছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। শুক্রবার নিজ শহর মাগুরা থেকে ঢাকায় পৌঁছান তিনি। এক দিন না যেতেই যোগ দিলেন দলের সঙ্গে
ক্রীড়া প্রতিবেদক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০
বাংলাদেশ-আফগানিস্তান ওয়ান ডে সিরিজ

ঈদুল আজহার ছুটি শেষ। দরজায় কড়া নাড়ছে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ। ছুটি শেষে টাইগারদের এখন পালা সিরিজের প্রস্তুতি নেওয়ার। সেই লক্ষ্যে শনিবার চট্টগ্রাম পৌঁছেছে জাতীয় দলের ক্রিকেটাররা। সকালে ৯.৪৫ মিনিটের ফ্লাইটে ঢাকা ত্যাগ করে দল। আর সকাল ১০.৩০ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে পৌঁছায় তারা। সেখানে পৌঁছে বাংলাদেশ দল হোটেলে অবস্থান নেয়।

এদিন এক সঙ্গে চট্টগ্রামে গেছেন মোট ১৩ ক্রিকেটার, তবে ছিলেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। কেননা বাঁহাতি এই ওপেনার আগেই অবস্থান করছিলেন চট্টগ্রামে। অবশ্য দলের সঙ্গে একই বহরে গিয়েছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। শুক্রবার নিজ শহর মাগুরা থেকে ঢাকায় পৌঁছান তিনি। একদিন না যেতেই যোগ দিলেন দলের সঙ্গে। আঙ্গুলের চোট থেকে মুক্ত হয়ে মাঠে নামার অপেক্ষায় রয়েছেন টাইগার অলরাউন্ডার। সামনে বড় দুই ইভেন্ট- এশিয়া কাপ আর বিশ্বকাপ। আফগানিস্তানের বিপক্ষে সারতে হবে সঠিক প্রস্তুতি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৫ জুলাই থেকে গড়াবে সিরিজটি। সিরিজের আনুষ্ঠানিকতা শুরু হবে আ রোববার টাইগারদের অনুশীলনে নামার মধ্য দিয়ে।

চট্টগ্রা যাত্রায় মুস্তাফিজুর রহমানের সঙ্গী হয়েছেন তার স্ত্রী। সবশেষ সাদা বলের সিরিজে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন টাইগার পেসার। বড় দুই ইভেন্টের আগে আফগানিস্তানের বিপক্ষেও মুস্তাফিজের কাছে ম্যানেজমেন্টের চাওয়া থাকবে ধারাবাহিকতার। দুই পেস সেনসেশন এবাদত ও হাসান একই সঙ্গে এসেছেন এয়ারপোর্টে।

এ দিকে ছুটি কাটিয়ে শুক্রবারই ঢাকায় পা রেখেছিলেন কোচিং স্টাফের সদস্যরা। ঈদ উৎসব এখনো কাটেনি তাইতো কোচ হাথুরুসিংহে জানান ঈদের শুভেচ্ছা। স্বদেশি রঙ্গনা হেরাথ, ফিল্ডিং কোচ ফরমেট আর ভিডিও এনালিস্ট শ্রীনিবাসনকে সঙ্গে নিয়ে এয়ারপোর্টে প্রবেশ করেন টাইগার হেডমাস্টার।

নিজ নিজ গাড়িতে আসেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রম্নব, মোহাম্মদ নাঈম শেখ। তবে এদিনও ব্যতিক্রম দেখা গেছে তাইজুল ইসলামকে। ব্যক্তিগত গাড়িতে নয়, সিএনজিতে করে এয়ারপোর্টে আসেন তিনি।

এদিকে ঢাকা বিমানবন্দর ত্যাগ করার সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তারকা পেসার তাসকিন আহমেদ। জানিয়েছেন আফগানিস্তানের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে ইতিবাচক ফলাফলই চিন্তা করছে দল। টেস্টে ভালো করার পর ওয়ানডেতেও সিরিজ জয়ের আশা টাইগার এই বোলারের।

তাসকিন বলেন, 'ইনশালস্নাহ ভালো সিরিজ হবে আশা করছি। ঈদের ছুটি কাটিয়ে ব্যাক ইন বিজনেস। আশা করছি, সবাই সেরাটা দিয়ে সিরিজ জয়ের আশায়

খেলব ইনশালস্নাহ।'

তিনি আরও বলেন, 'সব দলই বর্তমানে চ্যালেঞ্জিং। আল্টিমেটলি সবার সঙ্গে চ্যালেঞ্জ নিয়ে খেলতে হবে। ইনশালস্নাহ আমরা প্রস্তুত, আশা করি ভালো কিছু হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে