সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার ঘাড়ে ফ্রান্সের নিঃশ্বাস

ক্রীড়া ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

সর্বশেষ হালনাগাদকৃত ফিফার্ যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেও স্বস্তিতে নেই বিশ্বচ্যাম্পিয়নরা। কেননা, তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে গেল বিশ্বকাপের রানারআপ ফ্রান্স। দুইয়ে থাকা ফরাসিদের থেকে মাত্র শূন্য দশমিক ১৯ পয়েন্ট এগিয়ে রয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে মেসিদের শঙ্কা জেগেছে যেকোনো সময় শীর্ষস্থান খোয়ানোর।

ফিফার হালনাগাদকৃতর্ যাংকিং অনুযায়ী, বর্তমানে মেসির দল আর্জেন্টিানার পয়েন্ট ১ হাজার ৮৪৩ দশমিক ৭৩। অন্যদিকে ফরাসিদের পয়েন্ট ১ হাজার ৮৪৩ দশমিক ৫৪। আর হারের বৃত্তে আটকে থাকলেও নিজেদের তৃতীয় স্থান ধরে রেখেছে ব্রাজিল।র্ যাংকিংয়ে এক ধাপ এগিয়ে চারে উঠেছে ইংল্যান্ড। তবে এক ধাপ পিছিয়ে গেছে বেলজিয়াম। দলটির বর্তমান অবস্থান পাঁচ। এক ধাপ এগিয়ে ছয়ে অবস্থান করছে ক্রোয়েটরা। অপরিদকে এক ধাপ পিছিয়ে সাতে অবস্থান করছে নেদারল্যান্ডস।

র্

যাংকিংয়ের সেরা দশে রয়েছে ইতালি, পর্তুগাল ও স্পেন। তারা রয়েছে যথাক্রমে অষ্টম, নবম ও দশম স্থানে। চলতি মাসে দুটি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। প্রথমটিতে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারায় তারা। পরেরটিতেও একই ব্যবধানে স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে জয় বাগিয়ে নিয়ে মাঠ ছাড়ে আকাশী নীলরা। অপরদিকে চলতি মাসে ২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দুটি ম্যাচে জেতে ফরাসিরাও। জিব্রাল্টার ও গ্রিসকে তারা হারায় যথাক্রমে ৩-০ ও ১-০ গোলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে