শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাবার পর ছেলের হাতেও ওয়ানডে বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক
  ২২ নভেম্বর ২০২৩, ০০:০০

১৯৮৭ সালে জিওফ মার্শ অস্ট্রেলিয়ার হয়ে জিতেছিলেন ওয়ানডে বিশ্বকাপ, যা ছিল অস্ট্রেলিয়ার প্রথম ওয়ানডে বিশ্বকাপ। আর ২০২৩ সালে তার ছেলে মিচেল মার্শ জিতেছেন ওয়ানডে বিশ্বকাপ। বাবা-ছেলে দুজনই বিশ্বকাপ জেতার বিরল নজিরের সাক্ষী হলো, যা ক্রিকেট ইতিহাসে এটাই প্রথম। অস্ট্রেলিয়ার বর্তমান দলে গুরুত্বপূর্ণ সদস্য অলরাউন্ডার মিচেল মার্শ। তার বাবা জিওফ মার্শও একটা সময় ছিলেন অজি দলের গুরুত্বপূর্ণ সদস্য। দেশের হয়ে ৫০টি টেস্ট এবং ১১৭টি ওয়ানডে খেলেছেন জিওফ মার্শ।

১৯৮৭ সালে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছিলেন জিওফ। আর মিচেল জিতেছেন ২০২৩ বিশ্বকাপ। মজার ব্যাপার হলো, পিতা-পুত্র দুজনেরই বিশ্বকাপ জয় ভারতের মাটিতে। ৩৬ বছর আগে কলকাতার ইডেন গার্ডেনসে ইংল্যান্ডকে হারিয়ে ট্রফি উদযাপন করেছিলেন জিওফ মার্শ। এবার তার ছেলে মিচেল মার্শ সেই ভারতেরই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ট্রফি উদযাপন করলেন।

বাবা-ছেলের বিশ্বকাপ জয়ের কীর্তিতে অবশ্য ২০২১ সালেই নাম উঠিয়েছিলেন জিওফ মার্শ আর মিচেল মার্শ। সে বছর দুবাইয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে টি২০ বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া, মিচেল মার্শ ওই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তবে ওয়ানডে বিশ্বকাপ জয়ের কীর্তিতে বাবার সঙ্গে নাম লেখানোর স্বপ্নটা এবারই পূরণ হলো মিচেল মার্শের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে