রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বেড়েছে শান্ত-মিরাজদের ম্যাচ ফি

ক্রীড়া ডেস্ক
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০
চট্টগ্রামে বুধবার প্রথম ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে উইকেট নেওয়ার পর বাংলাদেশের ক্রিকেটারদের উচ্ছ্বাস -ওয়েবসাইট

টেস্ট, ওয়ানডে ও টি২০তে ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট অপারেশন্স কমিটির প্রস্তাবনা অনুযায়ী গত ফেব্রম্নয়ারিতে নবম বোর্ড সভায় ম্যাচ ফি বাড়ানোর বিষয়টি অনুমোদন দেয় বোর্ড।

সর্বোচ্চ ২ লাখ টাকা বেড়েছে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে, ১ লাখ টাকা বেড়েছে ওয়ানডেতে আর সবচেয়ে কম ৫০ হাজার টাকা বেড়েছে টি২০ সংস্করণে। ক্রিকেট অপারেশন্স বিষয়টি নিশ্চিত হয়েছে। টেস্টে এর আগে ছিল ৬ লাখ টাকা, সেটি এখন বেড়ে হয়েছে ৮ লাখ টাকা, ওয়ানডেতে ছিল ৩ লাখ টাকা, বেড়ে হয়েছে ৪ লাখ টাকা আর টি২০তে ২ লাখ টাকা থেকে বেড়ে হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা।

এর আগে সবশেষ ২০২০ সালে বাড়ানো হয়েছিল ম্যাচ ফি। সেবার ৩ লাখ ৫০ হাজার টাকা থেকে বেড়ে টেস্টে ম্যাচ ফি হয়েছিল ৬ লাখ টাকা, ওয়ানডেতে ২ লাখ থেকে ৩ লাখ, আর টি২০তে ১ লাখ ২৫ হাজার থেকে ২ লাখ টাকা।

চলতি বছর ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে তিন সংস্করণে আছেন সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত ও শরীফুল ইসলাম। টেস্ট ও ওয়ানডেতে আছেন কেবল মুশফিকুর রহিম। শুধু টেস্টে আছেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাঈম হাসান, জাকির হাসান, মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ।

এছাড়া ওয়ানডে ও টি২০তে আছেন তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ। শুধু ওয়ানডেতে আছেন মাহমুদউলস্নাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব। শুধু টি২০তে নাসুম আহমেদ, শেখ মাহেদী ও কাজী নুরুল হাসান সোহান। ম্যাচ ফি অবশ্য কেন্দ্রীয় চুক্তির সঙ্গে সম্পর্কিত নয়। চুক্তির বাইরে থাকা ক্রিকেটারও কোনো আন্তর্জাতিক ম্যাচ খেললে সংস্করণ অনুযায়ী ম্যাচ ফি পেয়ে থাকেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে