শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

প্রতিশোধের ম্যাচেও আবাহনীর কাছে হারল শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক
  ২০ এপ্রিল ২০২৪, ০০:০০
প্রতিশোধের ম্যাচেও আবাহনীর কাছে হারল শেখ জামাল

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শনিবার হয়েছে মৌসুমের আরও একটি ধানমন্ডি ডার্বি। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে এই ডার্বিতে ঢাকা আবাহনী ২-১ গোলে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। এই জয়ে ২২ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের ঘারে নিঃশ্বাস ফেলছে তৃতীয় স্থানে থাকা আবাহনী। ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সাদা-কালোরা। একই দিনে লিগের অন্য ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়াচক্রকে ১-০ গোলে হারিয়েছে পুলিশ ফুটবল ক্লাব।

প্রথম পর্বে ঢাকা আবাহনীর কাছে হেরে যাওয়ার কষ্টটা ভুলে যায়নি ধানমন্ডিরই আরেক ক্লাব শেখ জামাল। শুক্রবার তাই লিগে মৌসুমের দ্বিতীয় দেখাতে সেই হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্য ছিল জামালের। ম্যাচের ৭ মিনিটে বক্সে পেনাল্টির আবেদন করেছিলেন জামালের অধিনায়ক ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগর লেটে। তবে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেননি। পেনাল্টি না পাওয়ার আক্ষেপ থাকলেও পরের মিনিটেই অবশ্য ম্যাচে লিড নেয় জামাল। বক্সের বা প্রান্ত থেকে সেনেগালের ফরোয়ার্ড আবু তোরে যে বলটি বাড়িয়ে দেন তা গোলে রূপান্তর করতে ভুল করেননি আবদুলস্নাহ। বক্সের মাথা থেকে ডান পায়ের দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার (১-০)। ২৩ মিনিটে বক্সের কয়েক গজ দূর থেকে আবাহনীর মিলাদ শেখ সোলেমানির ফ্রি কিকে বক্সে লাফিয়ে উঠে হেড নিয়েছিলেন আবাহনীর এক ফুটবলার। তবে বলের নাগাল পাননি। ২৬ মিনিটে বক্সের সামনে থেকে চমৎকার শট করেছিলেন হিগর লেটে। অল্পের জন্য বল জড়ায়নি জালে। ২৮ মিনিটে ম্যাচে সমতা আনে আকাশি-নীলরা। বক্সের মাথা থেকে কর্নেলিয়াস স্টুয়ার্ট শট নেন। সেই বল পুরোপুরি ক্লিয়ার করতে ব্যর্থ হয় জামালের ডিফেন্ডাররা। পোস্টের কাছে দাঁড়িয়ে থাকা আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার জনাথন ফার্নান্দেজ ফাইনাল টাচে গোল আদায় করে নেন (১-১)। ৩৩ মিনিটে জনাথন ফার্নান্দেজ বল নিয়ে ঢুকে পড়েন জামালের বক্সে। তাকে আটকে দিতে পোস্ট ছেড়ে সামনে চলে আসেন শেখ জামালের গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম, সফলও হন। জায়গা না পাওয়াতে ঠিকভাবে শট নিতে ব্যর্থ হন জনাথন। আবাহনীর সহজ গোলের সুযোগ হাতছাড়া হয়। ৩৮ মিনিটে ডান প্রান্ত থেকে হিগর লেটের কর্নার জটলার ভেতর থেকে হেডে ক্লিয়ার করেন আবাহনীর ইরানের ডিফেন্ডার মিলাদ শেখ সোলেমানি। প্রথমার্ধের ইনজুরি টাইমে জামালের বক্সে আক্রমণে যায় আবাহনী। পোস্ট ছেড়ে আবারও বের হয়ে আসেন প্রীতম। বক্সের ডান প্রান্ত থেকে জনাথন ফার্নান্দেসের থ্রম্ন বলে ডান পায়ে ফাঁকা পোস্টে বল ঠেলে দেন কর্নেলিয়াস স্টুয়ার্ট (২-১)। নিজের সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে উৎজাপন করেননি কর্নেলিয়াস। এগিয়ে থেকেই বিশ্রামে যায় আবাহনী। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধ ততটা জমে উঠেনি। ৭১ মিনিটে বক্সের ভেতর থেকে হেডে জামালের একটি আক্রমণ রুখে দেন মিলাদ শেখ। ডান প্রান্ত থেকে আবাহনীর অধিনায়ক হৃদয়ের বাড়িয়ে দেওয়া বল বক্সে পেয়ে যে শটটি নিয়েছিলেন সেটি ছিল নিশ্চিত গোল। গোল লাইন থেকে সেই বলটিই ক্লিয়ার করেন জামালের তাজ উদ্দিন। ৭৮ মিনিটে ডান প্রান্ত থেকে হিগর লেটের কর্নার বক্সে হেডে ক্লিয়ার করেন মিলাদ শেখ। ফিরতি বলে চেষ্টা করেছিলেন আবদুলস্নাহ। তবে সফল হতে পারেননি। রেফারি শেষ বাশি বাজালে জয় নিয়েই মাঠ ছাড়ে ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী।

অপরদিকে ময়মনসিংহে শেখ রাসেলের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে পুলিশ ফুটবল ক্লাব। ম্যাচের ২৬ মিনিটে পালাসিওসের জোগান দেওয়া বলে গোল করে পুলিশকে লিড এনে দেন শাহ কাজেম কিরমানী (১-০)। ম্যাচ জুড়ে আর কোনো গোল না হওয়াতে এক গোলেই জয় নিশ্চিত করে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে