শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অষ্টগ্রামে অগ্নিকাণ্ডে বসতঘরসহ ৬৭টি ঘর পুড়ে ছাই ক্ষয়ক্ষতি কোটি টাকা

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:৫৩

কিশোরগঞ্জের হাওর অধ্যাষিত অষ্টগ্রামের কলমা ইউনিয়নের শরীফপুর বড়হাটিতে এক অগ্নিকান্ডে ৩৬টি পরিবারের বসতঘরসহ ৬৭টি ঘর পুড়ে ছাই হয়ে সর্বশান্ত হয়ে পড়েছে । এতে কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে এলাবাসীরা জানান,বর্তমানে এই তীব্র শীতে খোলা আকাশের নীচে মানবেতর দিনাদিপাত করছে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো।

ক্ষতিগ্রস্থ একাধিক পরিবারের লোকজন ও এলাকাবাসী সৃত্রে জানা যায়,গতবুধবার রাত সাড়ে ১২দিকে একটি বন্ধ ঘর থেকে আগুনের সৃত্রপাত এর পর প্রায় ৪ঘন্টা চেষ্টার পর এলাকাবাসী সনাতন পদ্বতিত্বে আগুন নিয়ন্ত্রনে আনেন এবং গণবসতি হওয়ার কারনে বসতঘর, রান্নাঘর,গরুর গোয়ালঘর সহ ৩২টি পরিবারের ৬৭টি ঘর পুড়ে গেছে । ঘটনারস্থল পরির্দশন করেছে উপজেলা প্রকল্প কর্মকর্তা মো: আলমাছ উদ্দিন,কলমা ইউনিয়নেরর চেয়ারম্যান রাধাকৃষ্ণ দাস সহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিরা এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমাছ উদ্দিন জানান, ক্ষতিগ্রস্থ গ্রাম পরিদশন করেছি এবং ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা ও ক্ষতির পরিমান তালিকা করছি । কলমা ইউনিয়নের চেয়ারম্যান রাধাকৃষ্ণ দাস জানান, ৩২টি পরিবারের জন্য ৩২টি শাড়ি দিয়েছি । একাধিক ক্ষতিগ্রস্থ পরিবারের ভাষ্য জানান, অগ্নিকান্ডে এত বড় ক্ষয়ক্ষতি হলেও এখন পর্যন্ত সরকার ভাবে কোনো সহযোগিতা পাননি তারা।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: রফিকুল আলম জানান, উপজেলায় একটি মিটিং থাকার কারণে তিনি ক্ষতিগ্রস্থ এলাকায় যেতে পারেননি তবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পাঠিয়েছি তালিকার জন্য তালিকা পেলে সরকারি ভাবে সহযোগিতার জন্য জেলাতে পাঠানো হবে ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে