শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টেকনাফে ৫ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ, অস্ত্রসহ কিরিচ উদ্ধার

টেকনাফ প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২১, ১৭:৩১
আপডেট  : ১৭ জানুয়ারি ২০২১, ১৮:৩৪

কক্সবাজারের টেকনাফে ৫ লাখ ২০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। এ সময় একটি দেশীয় এলজি, দুই রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।

রোববার দুপুরে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান উপস্থিত সাংবাদিকদের জানান, একইদিন ভোররাত সোয়া ৩টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির জওয়ানেরা মিয়ানমার হতে বড় ধরনের মাদকের চালান আসার সংবাদ পেয়ে নাফনদী স্পিড বোটে ও কাঠের বোটসহ স্থলভাগে কৌশলী অবস্থান নেয়।

কিছুক্ষণ পর নাইট ডিভাইস দ্বারা পর্যবেক্ষণে দেখা যায় নাফনদীর মধ্যবর্তী মিয়ানমারের লালদ্বীপ হতে একটি কাঠের নৌকা নিয়ে ৩-৪ জন পাচারকারী নৌকাযোগে শূন্য লাইনের ১ কিলোমিটার এলাকা দিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে চাইলে বিজিবি চারদিক থেকে ঘেরাও করে অভিযান চালায়।

পাচারকারীরা নিরুপায় হয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করলে বিজিবি কৌশলী অবস্থান নেয়। বিজিবি সদস্যরা সরকারি সম্পদ ও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারিরা গুলিবিদ্ধ হয়ে নদীতে লাফ দেয়। তখন তাদের ব্যবহৃত কাঠের নৌকাটি নিয়ন্ত্রণে নিয়ে তল্লাশি চালিয়ে ৫টি বস্তায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় লম্বা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করে । এটি চলতি বছরের সর্ববৃহৎ চালান এবং এর মূল্য ১৫ কোটি ৬০ লাখ টাকা।

তিনি আরও জানান, তবে রাতের আঁধারে পাচারকারীদের শনাক্ত না হওয়ায় বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান ও মাদক বহনে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ীরা শীত মৌসুম মাদক পাচারের উপযুক্ত সময় মনে করে এবং ঘন কুয়াশার সুযোগে নাফ নদী পার হয়ে মিয়ানমার থেকে ইয়াবা আনার চেষ্টা করছে। তাই সীমান্তকে মাদক ও চোরাচালানমুক্ত করতে বিজিবি সদস্যরা আরও কঠোর এবং সততার সঙ্গে দায়িত্ব করছেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে