শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মানিকছড়িতে ৫ম শ্রেণীর ছাত্রীসহ ২জনের বিষপান

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২১, ২০:৪১

সম্প্রতি বেড়েছে আত্মহত্যার ঘটনা। শুধু বয়স্ক নারী-পুরুষ নয়, অল্পবয়সী এমনকি কিশোর-কিশোরীদের মধ্যে আশঙ্কাজনক হারে আত্মহত্যার প্রবণতা বেড়েছে। শুধু শহরেই নয় গ্রামেও পারিবারিক কলহের জেরে অতিমাত্রায় বেড়েছে আত্মহত্যা।

মঙ্গলবার (২ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মানিকছড়িতে পারিবারিক কলহের জেড়ে ৬ মাস পূর্বে বিয়ে হওয়া লিপি মালা ত্রিপুরা (১৮) নামে এক গৃহবধু বিষ পানে আত্মহত্যা করেছে। নিহত লিপি মালা ত্রিপুরা ফটিকছড়ি উপজেলার বটতলী ত্রিপুরা পাড়ার বাসিন্দা রূপন কুমার ত্রিপুরার স্ত্রী।

নিহত লিপি মালা ত্রিপুরা ৬ মাসের বিবাহিত সাংসারির জীবনে স্বামীর ও শ্বশুরবাড়ির লোকজনদের সাথে বিভিন্ন সময় পারিবারিক ঝগড়া ও মনোমালিন্যতা লেগেই থাকতো। এরই জের ধরে গতকাল রাতে তার নিজের ঘরে বিষপান করে। খবর পেয়ে পাশাপাশি বাড়িতে বসবাসরত তার স্বজনরা তাকে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানায় পুলিশ ও স্বজনরা।

মানিকছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যেহেতে মৃত্যুর ঘটনা আমার থানা এলাকায় ঘটেছে তাই এই বিষয়ে মানিকছড়ি থানায় একটি সাধারণ ডায়রী হয়েছে এবং মৃতদেহ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি মর্গে পাঠানো হয়েছে। এই বিষয়ে সংশ্লিষ্ট থানা আইনী পদক্ষেপ নেবে।

এদিকে মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নের খাড়িছড়া (মাস্টারপাড়া এলাকায় পারিবারিক কলহের জেরে ৫ম শ্রেণীর এক ছাত্রী বিষপানে আত্মহত্যার চেষ্টার করে।

জানা যায়, বুধবার (৩ মার্চ) সকালে ঐ ছাত্রীর মা সাংসারিক বিভিন্ন কাজের বিষয়ে গালমন্দ ও বকাঝকা করে। এসময় সে রাগে ও ক্ষোভে ঘরের দরজা বন্ধ করে বিষপান করে। পরে তাকে উদ্ধারপূর্বক মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করা হয়। বর্তমানে ঐ ছাত্রী চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে