শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে করোনার টিকা প্রথম ধাপে লক্ষ্যমাত্রার ৯৮ ভাগ টিকাদান শেষ দ্বিতীয় ডোজের অপেক্ষা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২১, ১৬:৩৫

দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা প্রতিরোধ ভ্যাকসিনের প্রথম ধাপে লক্ষ্যমাত্রার ৯৮ ভাগ টিকাদান শেষ হয়েছে, এখন দ্বিতীয় ডোজের অপেক্ষা রয়েছে প্রথম ধাপে ভ্যাকসিন গ্রহনকারীরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাগেছে এই উপজেলায় প্রথম ধাপে ৫ হাজার ৬৫১জনকে করোনা ভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন (টিকা) দেয়ার লক্ষামাত্র নিয়ে সারাদেশের সাথে গত ৭ ফ্রেব্রুয়ারী থেকে টিকাদান কর্মসূচি শুরু করা হয়। শনিবার ৬মার্চ পর্যন্ত ৫ হাজার ৫২৪জন ব্যাক্তি এই প্রতিষেধক ভ্যাকসিন গ্রহন করেছে, যা লক্ষামাত্রার ৯৭ দশমিক ৭৯ ভাগ। এছাড়া নিবন্ধন করেছেন ৬ হাজার ৭০২জন।

এদিকে গত দুইমাস থেকে করোনা মুক্ত রয়েছে ফুলবাড়ী উপজেলা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসীক মেডিকেল অফিসার ডাঃ নূর-ই-আলম খুশরোজ আহম্দে যায়যায়দিনকে বলেন, চলতি সনের গত ২১ জানুয়ারীর পর থেকে আর কোন ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মশিউর রহমান যায়যায়দিনকে বলেন গত ২০২০ সালের ১৪ এপ্রিল উপজেলার দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামের এনামুল হক প্রথম করোনায় আক্রান্ত হয়। তিনি ঢাকা নারায়নগঞ্জ একটি পোষাক কারখানায় কর্মরত ছিল, সেখান থেকে বাড়ী ফিরার পর তার শরিরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়। এরপর এই উপজেলায় ১৭২জন করোনায় আক্রান্ত হয়, এর মধ্যে ৮জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২ হাজার ১০৩জনের নমুনা পরিক্ষা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন প্রথম ধাপের টিকা দেয়া শেষ হলেই, দ্বিতীয় ধাপের টিকা দেয়া শুরু করা হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে