শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘৭ই মার্চ প্রকৃত পক্ষে স্বাধীনতার ঘোষণা করা হয়েছিল’

ওসমানীনগর (সিলেট) সংবাদদাতা
  ০৭ মার্চ ২০২১, ১৯:২৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে স্বীকার করে বক্তব্য দিয়েছেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী।

গতকাল রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে তাজপুর মঙ্গলচন্ডী নিশি কান্ত সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা সমাবেশ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘ অমুক তমুক বড় কথা নয়, ‘৭ই মার্চ প্রকৃত পক্ষে স্বাধীনতার ঘোষণা করা হয়েছিল’। সেই সময়ে আমরা স্লোগান দিয়েছিলাম, ১০ তারিখের পরিষদে শেখ মুজিব যাবে না, জাতির পিতা যাবে না। ইতিহাসের নতুন দেশ স্বাধীন বাংলাদেশ, জাতিসংঘের নতুন দেশ গড়বো মোরা বাংলাদেশ’। তার বক্তব্যে স্রোতাদের হাততালিতে মুখরিত হয়ে অনুষ্ঠানস্থল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্ত্তীর সঞ্চালনায় তাজপুর মঙ্গলচন্ডী নিশি কান্ত সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা সমাবেশ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণি অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আপ্তাব আহমদ, কামাল কণা, সহকারি কমিশনার (ভূমি) আফসানা তাসনিম, ওসি শ্যামল বণিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, আবদুন নূর শিকদার, আওয়ামী লীগ নেতা আবদাল মিয়া, গোলাম কিবরিয়া, লুৎফুর রহমান, আনা মিয়া, প্রধান শিক্ষক শহিদ হাসান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চঞ্চল পাল প্রমুখ।

এসময় প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত মুক্তিযোদ্ধা আপ্তাব আহমদ, কামাল কণা, আবদুল কুদ্দুছ জায়গীরদার, কবির উদ্দিন আহমদ, পবিত্র কুমার মজুমদার, গোলাম রব্বানী, আবদুল খালিক, সিরাজুল ইসলাম, আবদুল ছত্তার, এমদাদ গণি নজরুল আলম খান ও আবদুন নূর শিকদারকে প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা শরিফ মোহাম্মদ নেয়ামত, সহকারি শিক্ষা কর্মকর্তা দিলিময় চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা খানম, সমাজসেবা কর্মকর্তা জয়তি দত্ত, প্রকল্প কর্মকর্তা মিলন কান্তি রায়, তথ্য কর্মকর্তা রুহানি আক্তার, উপসহকারি প্রকৌশলী আলমগীর রেজা, প্রশাসনিক কর্মকর্তা রনজিৎ চৌধুরী প্রমুখ।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে