শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​পাবনায় করোনা উপেক্ষা করেই ঈদ বাজারে উপচে পড়া ভিড়

পাবনা প্রতিনিধি
  ১১ মে ২০২১, ১৬:১৫

করোনা ভাইরাস উপেক্ষা করে স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করেই ঈদ উপলক্ষে পাবনার বিভিন্ন মার্কেট, শপিং মল ও দোকানপাটে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, পাবনা শহরের দই বাজার এলাকা, নিউ মার্কেট এলাকা, আব্দুল হামিদ রোড, আওরঙ্গজেব রোড এলাকার বিভিন্ন মার্কেট, শপিং মল ও দোকানগুলোতে কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ভিড়ের মধ্যেও অনেকের মুখেই নেই মাস্ক।

ব্যবসায়ীদের সাথে আলাপকালে তারা বলেন, লকডাউন শিথিল হওয়ার পর চলতি মাসের ৬ তারিখ থেকে ঈদের বেচাকেনা জমে উঠেছে। ঈদ ঘনিয়ে আসায় সবাই যত শিগিগির সম্ভব কেনাকাটা শেষ করতে চাওয়ায় বাজারে ভিড় বেড়েছে। সকাল থেকে রাত পর্যন্ত নারী পুরুষসহ নানা বয়সীদের ভিড় পরিলক্ষিত হচ্ছে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে।

পাবনা সোনাপট্টি গলির কাপড় ব্যবসায়ী সানাউল ইসলাম বলেন, ‘পাবনার বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা শেষ মুহূর্তের কেনাকাটা করতে জেলা শহরে আসায় পাবনার প্রতিটি মার্কেট, শপিং মল ও দোকানে ভিড় বেড়েছে।’ বাজারে ভিড় বাড়লেও এখনও ঈদের কাঙ্ক্ষিত ব্যবসা হচ্ছে না বলে দাবি করেন তিনি।

পাবনা শহরের পাথরতলা এলাকার পাভেল মৃধা বলেন, পরিবারের জন্য মার্কেট না হলে ছোট বাচ্চার জন্য কাপড় কিনতে গিয়ে দীর্ঘ সময়ের অপেক্ষা আর মানুষের উপচেপড়া ভিড়ের কারনে চলে এসেছি।

তিনি জানান, বাজারে অধিকাংশ ক্রেতার মুখেই মাস্ক ছিল না। কোনো দোকানে ছিল না স্যানিটাইজারের ব্যবস্থা। মেয়ের ইচ্ছা পূরণে স্বাস্থ্য ঝুঁকি থাকলেও বাজারে যেতে হয়েছে বলে দাবী তার।

পাবনার জেলা প্রশাসক কবির মাহামুদ বলেন, ‘স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি মাথায় নিয়ে প্রতিটি ব্যবসায়ীকে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার জন্য বলা হয়েছে। তবুও কারও মাঝেই স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। গত কয়েকদিনে মোবাইল কোর্টে প্রায় ছয় শতাধিক মামলা দেওয়া হলেও কেউই যেন এসবের তোয়াক্কা করছে না।’ প্রশাসনিক অভিযানে বারবার ব্যবসায়ীদের সতর্ক করা হলেও জনগণের উদাসীনতার কারণে কোন নির্দেশনা কার্যকর হচ্ছে না বলে মনে করেন তিনি।

এদিকে স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটায় মানুষের ভিড় বাড়ায় ঈদের পর করোনা সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য বিভাগ।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কে এম আবু জাফর বলেন, ‘করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত কয়েকদিনে রাজশাহী বিভাগের দৈনিক করোনা সংক্রমণের তালিকায় পাবনা জেলা শীর্ষে আছে।’ এ থেকে মানুষের সচেতন হওয়া জরুরী।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে