শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​ কাশিয়ানীতে চলছে ঢিলেঢালা লকডাউন

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি
  ২৬ জুলাই ২০২১, ১৩:২৮

গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে ঢিলেঢালা ভাবেই চলছে লকডাউন। দেখে মনে হয় প্রশাসনের সাথে দোকানদাররা চোর পুলিশ খেলছে। মহাসড়কে বেপরোয়া ভাবেই চলছে মাহেন্দ্র, ইজিবাইক,অটোরিক্সা ও মটর সাইকেল।

জানা গেছে, কাশিয়ানী উপজেলা এলাকার বিভিন্ন হাট বাজারে লকডাউনের মধ্যেই সকল প্রকার ব্যবসায়ীরা তাদের দোকান খুলে ব্যবসা চালিয়ে যাচ্ছে। উপেক্ষিত হচ্ছে সরকারি বিধি নিষেধ। আবার অধিকাংশ ক্রেতা-বিক্রেতা মূখে নাই মাস্ক । স্বাস্থ্যবিধি চরম ভাবে উপেক্ষিত ।

উপজেলা এলাকায় লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসন বিভিন্ন ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায়,সহকারী কমিশনার (ভূমি) সাজিয়া শাহানাজ তমা,অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান বিভিন্ন হাটবাজারে নিয়মিত টহল দিচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) আইন অমান্য করার অপরাধে লকডাউনের প্রথম তিনদিনে মোট বারো জন ব্যাবসায়ীকে সাত হাজার টাকা জরিমানা করেছেন। প্রশাসননের গাড়ি দেখলেই দোকানদারা দোকান বন্ধ করে পালিয়ে যায়। প্রশাসনের কর্মকর্তারা ফিরে আসলেই ব্যবসায়ীরা আবার দোকান খুলে বেচাকেনা শুরু করে। দেখে মনে হয় ব্যবসায়ীরা প্রশাসনের সাথে চোর পুলিশ খেলা করছে।

অন্যদিকে, মহাসড়কসহ বিভিন্ন সড়কে মাহেন্দ্র,ইজিবাইক অটোরিক্সা ও মটর সাইকেল বেপরোয়া ভাবে যাত্রী নিয়ে চলাচল করছে। কারণে অকারণে বাইরে ছোটখাটো অজুহাতে বাইরে ঘোরাফেরা করছে মানুষ। থেমে নাই চায়ের দোকানের আড্ডা। অবাধে বেচাকেনা হচ্ছে প্রসাধনী ও পোষাকের দোকানে।

উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায় এ বিষয়ে বলেন, প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার চেষ্টা অব্যাহত রয়েছে। কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রশাসনের লোকজনের উপস্থিতি বুঝতে পারলেই ব্যবসায়ীরা পালিয়ে যায়। লকডাউন বাস্তবায়নের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বরদের নির্দ্দেশ দেওয়া হয়েছে। যাতে শতভাগ লকডাউন বাস্তবায়ন করা সম্ভব হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে