শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

​ইউএনও-ওসির প্রচেষ্টায় চলাচলের রাস্তা পেল খানসামার মারগাঁও গ্রামের অবরুদ্ধ ২৫ পরিবার

মো. নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ২৯ জুলাই ২০২১, ২০:২৬

দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের মারগাঁও গ্রামের অবরুদ্ধ ২৫ পরিবার ইউএনও এবং ওসির প্রচেষ্টায় চলাচল উপযোগী রাস্তা পেল।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় ওই এলাকায় অবরুদ্ধ ২৫ পরিবারের বিষয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) শেখ কামাল হোসেন ও ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম সরেজমিনে জমির মালিক আছিমদ্দিনকে বোঝানোর পর ওনার আন্তরিকতায় রাস্তাটি প্রশস্ত করা হবে।

জানা যায়, মারগাঁও গ্রামের মাঝখানে প্রধান রাস্তার পশ্চিম পাশে ডাঙ্গাপাড়া নামে একটি পাড়ায় প্রায় ২৫টি পরিবারের বসবাস। তারা সেখানে প্রায় ৩০-৪০ বছর থেকে বসবাস করে আসতেছে। সেখানে চলাচলের জন্য কোনো রেকর্ডীয় রাস্তা না থাকায় দুই ফিট পরিমাণ জমির আল দিয়ে তারা চলাফেরা করেন। কিন্তু সেই রাস্তা কেটে তার ওপর কাদা দিয়ে চলাচলের একমাত্র জমির আলটি বন্ধ করে দিয়েছিল পার্শ্ববর্তী জমির মালিক আছিমদ্দিন। এখন সেই রাস্তাটি ৬ ফুট প্রশস্ত করে চলাচল উপযোগী করে তৈরি করা হবে।

ইউএনও, ওসি, ইউপি চেয়ারম্যান ও জমির মালিককে ধন্যবাদ জানিয়ে ওই এলাকার রাবি শিক্ষার্থী নুর আলম বলেন, এখন এই রাস্তা দিয়ে নির্বিঘ্নে চলাচল করা যাবে। যা আমাদের কাছে আনন্দের সংবাদ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পর তা দেখে সেখানে গিয়ে জমির মালিকের সঙ্গে কথা বলে রাস্তা উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বর্ষার পর সেখানে ভ্যানগাড়িসহ যানবাহন ও মানুষের চলাচলের জন্য ৬ ফুট প্রশস্ত রাস্তা নির্মাণ করে দেওয়া হবে। প্রত্যন্ত এলাকার একটি গুরুত্বপূর্ণ বিষয় দায়িত্বশীলতার সঙ্গে তুলে ধরার জন্য সংবাদকর্মীদের ধন্যবাদ জানান তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে