শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​সুন্দরগঞ্জে নৌকায় প্রতীকে লড়বে যে ১৩ জন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  ২২ অক্টোবর ২০২১, ২০:০৯

তৃতীয় ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধার সুন্দরগঞ্জের ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা নৌকা প্রতীকে লড়বেন তাঁদের নাম চূড়ান্ত করা হয়েছে। স্থানীয় সরকার নির্বাচনে (ইউপি) চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী নির্বাচিত করার লক্ষে গঠিত মনোনয়ন বোর্ডে এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেন সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিসেস আফরুজা বারী।

তিনি বলেন, সরকারি বাসভবন গণভবনে দিনব্যাপী অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে। এ খবর নির্বাচনী এলাকায় জানা জানি হওয়ার পর থেকে কর্মী ও সমর্থকেরা আনন্দ উল্লাসে মেতে উঠেছে বলেও জানান তিনি।

মনোনীত প্রার্থীরা হলেন ১ নম্বর বামনডাঙ্গা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শমেস উদ্দিন বাবু, ২ নম্বর সোনারায় ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্রী রনজিৎ কুমার সরকার, ৩ নম্বর তারাপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম, ৪ নম্বর বেলকা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজি, ৫ নম্বর দহবন্দ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রেজাউল আলম সরকার, ৬ নম্বর সর্বানন্দ ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁদ মিয়া, ৭ নম্বর রামজীবন ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাদেকুল ইসলাম সরকার, ৮ নম্বর ধোপাডাঙ্গা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এ্যাডঃ মোখলেছুর রহমান রাজু, ৯ নম্বর ছাপড়হাটী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কনক কুমার গোশ্বামী, ১০ নম্বর শান্তিরাম ইউনিয়নে আওয়ামী লীগনেতা বিপ্লব খন্দকার, ১২ কঞ্চিবাড়ী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি জয়নাল আবেদীন ও ১৩ শ্রীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম ও ১৫ নম্বর কাপাসিয়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান মো. মনজু মিয়া।

তারা সবাই আসাবাদী নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হবেন। তবে কোনো কোনো ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকার সম্ভাবনা রয়েছে।

শমেস উদ্দিন জানান, উনিয়নবাসী পরিবর্তন চেয়েছে, তাই আমি তাঁদের কথা চিন্তা করে নৌকার প্রত্যাশী হই। দলের নেতাকর্মীগণ সমর্থনও দিয়েছেন আমাকে। আশা করি ইউনিয়নের সর্বস্তরের জনগণ বিপুল ভোটে আমাকে নির্বাচিত করবেন ইন্শ আল্লাহ।’

রেজাউল আলম সরকার বলেন, ‘বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে বর্তমান চেয়ারম্যান জনগণ থেকে বিচ্ছিন্ন রয়েছেন। সে কারণে এবারে নতুন মুখ দেখতে চেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ ও সাধারণ ভোটারগণ। তাঁরা সবাই আমাকেই সমর্থন দিয়েছেন। সে কারণে নৌকা পেয়েছি। সবাইকে সাথে নিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করবো ইন্শ আল্লাহ।’

এ্যাডঃ মোখলেছুর রহমান রাজু বলেন, ‘দগত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জনগণের ভোটে বিজয়ী হয়ে ইউনিয়নবাসীর সেবায় নিয়োজিত ছিলাম। আশা করি এবারও ইউনিয়নবাসী আমাকে ভোট দিয়ে বিজয়ী করে আমার অসমাপ্ত কাজগুলো করার সুযোগ করে দেবেন।'

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৩ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর জন্য মনোনয়নপত্র জমা দানের শেষ তারিখ ২ নভেম্বর। এছাড়া মনোনয়নপত্র যাচাই-বাছাই ৪ নভেম্বর এবং প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে